কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মাস্টারের সাহসিকতায় রক্ষা পেল ৯৫০ টন ডালবোঝাই জাহাজ

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ২১ জুন ২০২০, ১২:২৮

চট্টগ্রাম বন্দর চ্যানেলে মটর ডালবোঝাই একটি লাইটার জাহাজ মাস্টারের বুদ্ধিমত্তায় অল্পের জন্য ডুবে যাওয়া থেকে রক্ষা পেয়েছে গোলাম রহমান নামে জাহাজটির মাস্টার রিপনের সাহসিকতায় ডুবে যাওয়া থেকে রক্ষা পায় সাড়ে ৯ শ টন মটর ডাল বোঝাই জাহাজটি। জাহাজটি চট্টগ্রাম থেকে পণ্য নিয়ে নারায়ণগঞ্জের নোয়াপাড়ায় যাচ্ছিল। সকাল ৭টায় জাহাজটি দুর্ঘটনার কবলে পড়ে।

লাইটার জাহাজটির এজেন্ট পারভেজ আহমদ বলেন, চট্টগ্রাম থেকে মটর ডাল নিয়ে নোয়াপাড়া যাওয়ার পথে আরেকটি লাইটার জাহাজের সাথে সংঘর্ষ হয়। এতে জাহাজটির একপাশ দিয়ে সাগরের পানি ঢুকছিল। অবস্থা বুঝতে পেরে চালক তাৎক্ষণিকভাবে চালিয়ে জাহাজটিকে একটু দুরে চরের ওপর তুলে দেন। এই কারণে ডালসহ জাহাজটি ডুবে যাওয়া থেকে রক্ষা পেল।

তিনি বলেন, সাগর কিছুটা উত্তাল রয়েছে। সাথে রয়েছে জোয়ার। এরপরও জাহাজটি থেকে মটর ডাল নিরাপদে নামিয়ে আনার কাজ চলছে। জাহাজের মাস্টার-সুকানিসহ সবাই নিরাপদে আছেন।

সাড়ে ৯ শ টন মটর ডাল আমদানি করেছিল ভোগ্যপণ্যের শীর্ষ আমদানিকারক চট্টগ্রামের বিএসএম গ্রুপ। বড় জাহাজ থেকে এসব পণ্য নামানোর পর ছোট জাহাজে করে নোয়াপাড়ায় বিক্রির জন্য নেয়া হচ্ছিল। এর মধ্যেই জাহাজটি ডুবে যাওয়ার উপক্রম হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও