কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ওয়েব সিরিজে অশ্লীলতা নিয়ে বিতর্কে জোট বাঁধলেন ১১৮ নির্মাতা

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২০ জুন ২০২০, ০০:২২

সময়ের নতুন ট্রেন্ড ওয়েব সিরিজ। অনলাইন প্ল্যাটফর্মগুলোতে দিনে দিনে ওয়েব সিরিজের চাহিদা বেড়েই চলেছে। আর দর্শক টানতে এই সব সিরিজের গল্পে প্রাধান্য পাচ্ছে যৌনতা। ওয়েব সিরিজের গল্প নিয়ে অশ্লীলতার অভিযোগ ওঠে প্রায় সময়। বিদেশি ওয়েব সিরিজে এসব দেখে অভ্যস্ত দর্শক। এবার বাংলাদেশের তিনটি ওয়েব সিরিজ নিয়ে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। বর্তমানে সোশ্যাল মিডিয়ায় আলোচনায় তিনটি ওয়েব সিরিজ । বিঞ্জ নামের নতুন দেশীয় অ্যাপের প্রযোজনায় নির্মিত ওয়েব সিরিজগুলো মুক্তি পেয়ে রীতিমতো বিতর্কের ঝড় তুলেছে।

ওয়েব সিরিজ তিনটি হলো- ওয়াহিদ তারিকের ‘বুমেরাং’, সুমন আনোয়ারের ‘সদরঘাটের টাইগার’ ও শিহাব শাহীনের ‘আগস্ট ১৪’। এতে অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, মৌটুসী বিশ্বাস, শ্যামল মওলা, হিল্লোল, ইমি, অর্ষা, তাসনুভা তিশা, ফারহানা হামিদ, আবু হুরায়রা তানভীরসহ অনেক জনপ্রিয় তারকা। দেশিয় এই ওয়েব সিরিজগুলো নিয়েও উঠেছে অশ্লীলতার অভিযোগ। সম্প্রতি এসব ওয়েব সিরিজ থেকে অশ্লীল অংশ কেটে বাদ দেওয়ার আহ্বান জানিয়ে সরকারকে আইনি নোটিশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. তানভীর আহমেদ। ওয়েব সিরিজের বিপক্ষে মতামত দিচ্ছেন অনেকেই।

এই সময় অ্যাপ ও ওয়েব সিরিজের পক্ষে দাঁড়িয়ে এক হলেন দেশের ১১৮ জন নির্মাতা। ১৯ জুন বিকালে একটি যৌথ বিবৃতি দিয়েছেন তারা। ‘বৈশ্বিক ডিজিটাল বিনোদন শিল্প ও আমাদের ভাবনা’ শিরোনামের বিবৃতিটিতে নানা বিষয় তুলে ধরেছেন তারা।

নির্মাতাদের পাঠানো এই বিবৃতিটি তুলে ধরা হলো জাগো নিউজের পাঠকদের জন্য- দেশিয় নির্মাতারা এই বিবৃতিতে লিখেছেন, ‘গত কিছু দিন যাবৎ চলমান ওয়েব সিরিজ বিতর্ক আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করে আসছি। শঙ্কার সাথে দেখছি যে, ক্রমেই হয়তোবা নিজেদের একটি বৈশ্বিক ডিজিটাল ভবিষ্যৎ থেকে আমরা বিচ্যুত করে ফেলছি। যা বিনোদন খাতের ভবিষ্যৎকে একটি বিপর্যয়ের মুখে ঠেলে দিতে পারে। আমরা জানি, বিশ্বব্যাপী বাংলাদেশ একটি ডিজিটাল বিপ্লবের নাম।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও