কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সৌদিতে পর্যটন কার্যক্রম চালু শিগগিরই

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৯ জুন ২০২০, ১৮:৫৭

করোনাভাইরাসের কারণে প্রায় তিনমাস লকডাউনে ছিল সৌদি আরব। ফলে শীর্ষ এ খাতটি স্থবির হয়ে পড়েছিল। অচলাবস্থা দূর করতে শিগগিরই পর্যটন কার্যক্রম শুরু করতে যাচ্ছে দেশটি। বৃহস্পতিবার পর্যটনমন্ত্রী আহমেদ আল-খাতিব এক জরুরি বৈঠক শেষে সাংবাদিকদের এসব বলেন। ১৮ জুন দেশটির বহুল প্রচারিত ইংরেজি দৈনিক ‘সৌদি গেজেট’ এ সম্পর্কিত একটি প্রতিবেদন প্রকাশ করে।

তিনি বলেন, ‘বর্তমান পরিস্থিতি ইতিবাচক এবং তার দেশে গ্রীষ্মের অনুষ্ঠান কার্যক্রম চালু করতে প্রস্তুত, যা দেশীয় পর্যটনকে আরও ইতিবাচক করে তুলবে। পর্যটন কর্তৃপক্ষের এক গবেষণায় দেখা গেছে, শতকরা ৮০ ভাগ সৌদি নাগরিক অভ্যন্তরীণ পর্যটনের সুবিধা নিতে আগ্রহী। স্বাস্থ্য মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে প্রয়োজনীয় সমন্বয়ের পর আমরা জনগণের জন্য অভ্যন্তরীণ পর্যটন কার্যক্রম শুরু করব’।

বেশ কয়েকটি আরব পর্যটন মন্ত্রী এবং সংশ্লিষ্ট সংস্থাগুলির প্রতিনিধিরা বৈঠকে অংশগ্রহণ করেন এবং মহামারিজনিত কারণে এই অঞ্চলের পর্যটন খাত যেসব চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে তা চিহ্নিত করে আলোচনা করেন।

আল-খতিব আরও উল্লেখ করেন, সৌদি আরবের নেতৃত্বে আরব মন্ত্রিপরিষদ কাউন্সিল ফর ট্যুরিজম ব্যতিক্রমী পরিস্থিতিতে এই ভার্চুয়াল অধিবেশনটি এই মহামারি থেকে বেরিয়ে আসার এবং পর্যটন খাতকে পুনরুজ্জীবিত করার নিমিত্তে অনুষ্ঠিত হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও