কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

যে বোলারকে ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতাতে পারবেন আশরাফুল

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ১৯ জুন ২০২০, ১২:৩৩

বাংলাদেশ জাতীয় দলে একসময়ের নির্ভরযোগ্য ক্রিকেটার ছিলেন মোহাম্মদ আশরাফুল। স্পট ফিক্সিংয়ের কারণে দীর্ঘদিন ক্রিকেট থেকে নির্বাসিত থাকলেও এখনো জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখেন তিনি। সম্প্রতি এই ব্যাটসম্যান জানিয়েছেন, কোন বোলারকে সামনে পেলে ম্যাচের শেষ বলে ছক্কা হাঁকিয়ে দলকে জেতাতে পারবেন। বৃহস্পতিবার রাতে এক ক্রীড়া ওয়েবসাইটের লাইভে এসেছিলেন আশরাফুল। সেখানেই তিনি বলেন, ওয়েস্ট ইন্ডিজের বোলার ডোয়াইন ব্রাভোকে শেষ বলে ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতাতে পারবেন তিনি। এমনকি এই বোলারের বোলিং পরীক্ষায় প্রশ্ন কমন পড়ার মতো সহজ বলে মনে করেন তিনি।

আশরাফুলের কাছে প্রশ্ন ছিল, ইনিংসের শেষ বলে দলের জয়ের জন্য ছয় রান প্রয়োজন। এমন অবস্থায় তিনি কোন বোলারকে ছক্কা হাঁকিয়ে সহজেই দলকে জেতাতে পারবেন। উত্তরে ব্রাভোর নাম নেন আশরাফুল।

দেশের কনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান বলেন, ব্রাভোর বোলিং আমার কাছে পরীক্ষায় প্রশ্ন কমন পড়ার মতো মনে হয়। ওর দৌড় থেকে শুরু করে সবকিছু বুঝতে পারি আমি। মনে হয় যে ও কী করবে আমি সেটা জানি। ওর সামনে আত্মবিশ্বাসী মনে হয় নিজেকে।বর্তমান সময়ে টি-টোয়েন্টির বিশেষজ্ঞ ডেথ বোলার হিসেবে পরিচিতি পেয়েছেন ব্রাভো। কিন্তু ক্যারিয়ারের শুরুর দিকে আশরাফুলের হাতে বেদম মার খেয়েছিলেন তিনি। ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্রাভোর ওপরে চড়াও হয়েছিলেন আশরাফুল। সেই ম্যাচে মাত্র ২০ বলে হাফ সেঞ্চুরি করেন আশরাফুল। শেষপর্যন্ত করেন ২৭ বলে ৬১ রান। সেই ম্যাচে দুই ওভারে ৩৪ রান খরচ করেছিলেন ব্রাভো।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও