কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সুশান্তের মৃত্যু যেন মৌচাকে ঢিল ছুড়েছে

ঢাকা টাইমস প্রকাশিত: ১৯ জুন ২০২০, ১০:৪১

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে প্রশ্নের কাঠগড়ায় দাঁড়াতে হচ্ছে সালমান খান, করণ জোহার, আলিয়া ভাট, সোনম কাপুর, একতা কাপুর ও আদিত্য চোপড়ার মতো বেশ কয়েকজন তারকাদের। যার নেতিবাচক প্রভাব পড়েছে তাদের সোশ্যাল মিডিয়ার ভক্ত তালিকাতেও। গত কয়েক দিনে করণ, আলিয়া, সালমানের ভক্তসংখ্যা কমেছে চোখে পড়ার মতো। সোশ্যাল মিডিয়ায় ফলোয়ার্স দিয়ে অনেক কিছুরই বিচার হয়। জনপ্রিয়তা থেকে ব্র্যান্ড ভ্যালু। সে ক্ষেত্রে এই ধরনের নেতিবাচক জনমত যে তারকার ইমেজের পক্ষে ক্ষতিকারক, তা বলাই বাহুল্য।

ইনস্টাগ্রামে ১৪ জুন পর্যন্ত পরিচালক ও প্রযোজক করণ জোহারের ফলোয়ার্স ছিল ১১.৭ মিলিয়নের মতো। ১৮ তারিখের মধ্যে সেই সংখ্যাটা কমে দাঁড়িয়েছে ১০.৮ মিলিয়ন। গত পাঁচ দিনে আলিয়া হারিয়েছেন দুই লাখেরও বেশি ফলোয়ার।

সুশান্তের মৃত্যুর পরোক্ষ কারণ হিসেবে করণ, সালমান, আদিত্য ও সঞ্জয় লীলা বানসালিকে দায়ী করছে ইন্ডাস্ট্রির একাংশ। বলা হচ্ছে, মূলত এদের কারণেই সুশান্তের হাত থেকে পরপর সাতটি ছবি বেরিয়ে গেছে। সোশ্যাল মিডিয়াও এই তর্কে ইন্ধন জুগিয়েছে। এর জেরে পটনা কোর্টে মামলাও দায়ের করা হয়েছে বলিউডের আট প্রভাবশালীর বিরুদ্ধে। তার মধ্যে নারী প্রযোজক একতা কাপুরেরও নাম রয়েছে, যিনি সুশান্তকে বলিউডে অভিষেক করিয়েছিলেন। তবে সবচেয়ে বেশি চাপে পড়েছেন করণ জোহার। সেই সঙ্গে জড়িয়ে গেছে আলিয়া ভাটের নামও।

করণ জোহার সঞ্চালিত ‘কফি উইথ করণ’-এ আলিয়া ও করণ একবার ‘কে সুশান্ত?’ বলে হাসাহাসি করেছিলেন। সেই ফুটেজ এখন ভাইরাল। তার সঙ্গেই শুরু হয়ে গেছে #বয়কট করণ জোহার বা #বয়কট স্টার কিডস মুভি। পটনায় করণের কুশপুত্তলিকাও পোড়ানো হয়েছে। অন্যদিকে করণও সোশ্যাল মিডিয়ায় নিজের অ্যাক্টিভিটি কমিয়ে দিতে চাইছেন বলে মনে করা হচ্ছে। টুইটারে তিনি যাদের ফলো করতেন, সেই সংখ্যায় কাটছাঁট করেছেন তিনি। নরেন্দ্র মোদি, শাহরুখ খান, অক্ষয় কুমারসহ মোট আটজনকে টুইটারে এখন ফলো করছেন পরিচালক।

ইনস্টাগ্রামে ফলোয়ার্স কমেছে সোনম কাপুরেরও। তিনি টুইটে মন্তব্য করেছিলেন, ‘কারও মৃত্যুর কারণ হিসেবে তার প্রেমিকা, প্রাক্তন প্রেমিকা, পরিবার, সহকর্মীদের দোষারোপ করাটা ন্যক্কারজনক।’ সেই টুইটের নীচেই বয়ে যায় নেতিবাচক মন্তব্যের বন্যা। একজন ‘কফি উইথ করণ’-এর একটি ফুটেজ পোস্ট করেছেন। যেখানে দেখা যাচ্ছে, করণ প্রশ্ন করছেন সোনমকে, ‘সুশান্ত সিং রাজপুত, হট অর নট?’ তাতে সোনমের মুখভঙ্গি বলে দিচ্ছে, তিনি কী মনোভাব পোষণ করেন। অনিল কাপুরের মেয়ে হওয়ার সুবাদে সোনম কাজ পেয়েছেন, তার হিটের চেয়ে ফ্লপের সংখ্যা বেশি, অভিনেত্রীর অভিনয় দক্ষতাকে কটাক্ষ- এমন হাজারো মন্তব্য আছড়ে পড়েছে সোনমের সেই পোস্টের প্রতিক্রিয়ায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও