কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সরিয়ে দেয়া হলো স্বাস্থ্য মন্ত্রণালয়ের মিডিয়া সেলের আহ্বায়ক হাবিবুর রহমান খানকে

বণিক বার্তা প্রকাশিত: ১৮ জুন ২০২০, ১৮:০২

কভিড-১৯ রোগ নিয়ে বিভিন্ন উদ্যেগ, কার্যক্রম ও পদক্ষেপ জানাতে মিডিয়া সেল গঠন করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। গত ২৩ এপ্রিল মন্ত্রণালয়ের এক আদেশে এই মিডিয়া সেল গঠনের কথা জানানো হয়। স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমান খানকে আহ্বায়ক করে এই সেল গঠন করা হয়।

সেই সেলের প্রধান হাবিবুর রহমানকে সরিয়ে দেয়া হয়েছে। তাকে কৃষি মন্ত্রণালয়ের ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানে (বারটান) প্রেষণে নিয়োগ দেয়া হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আব্দুল লতিফ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে বলা হয়েছে।

মিডিয়া সেল গঠন বিষয়ক আদেশে বলা হয়েছিল, দেশে কভিড -১৯ এর সংক্রমণ ও বিস্তার রোধে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক গৃহীত কার্যক্রম/পদক্ষেপের বিষয়ে নিয়মিত ব্রিফিং, সব মিডিয়াকে অবহিত এবং এ সংক্রান্ত বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিরুদ্ধে অপপ্রচারের ক্ষেত্রে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কর্মকর্তাদের সমন্বয়ে একটি মিডিয়া সেল গঠন করা হলো।

এই সেলে আরো ছিলেন অতিরিক্ত সচিব বেগম রীনা পারভীন, যুগ্মসচিব বেগম নিলুফার নাজনীন, মন্ত্রণালয়ের সিস্টেম অ্যানালিস্ট আহমেদ লতিফুল হোসেন ও মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান।

মিডিয়া সেলের কার্যপরিধিতে বলা হয়েছিল, মন্ত্রণালয়ের কার্যক্রম সম্পর্কে তথ্য ও বক্তব্যের বিষয়ে গণমাধ্যমসহ সব যোগাযোগ মাধ্যমের ফোকাল পয়েন্ট হিসেবে কাজ করা, কমিটি বিভিন্ন প্রচার মাধ্যমে প্রকাশিত ও প্রচারিত সংবাদ প্রতিবেদন ইত্যাদি পর্যালোচনা করে তার সারসংক্ষেপ আকারে নিয়মিতভাবে মন্ত্রী ও সচিবকে অবহিত করা, কভিড-১৯ সংক্রান্ত মন্ত্রণালয়ের গৃহীত কার্যক্রমের বিষয়ে নিয়মিত ব্রিফিং করা এবং সব মিডিয়াকে অবহিত করা এবং কোনও সংবাদ মাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনও ভুল, বিভ্রান্তিকর ও উদ্দেশ্যমূলক তথ্য, ছবি, মন্তব্য প্রকাশিত হলে সে বিষয়ে সংশোধন, ব্যাখ্যা ও মন্ত্রণালয়ের বক্তব্য প্রস্তুত করে তা কর্তৃপক্ষের অনুমোদনক্রমে প্রচার ও প্রকাশের ব্যবস্থা করা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও