কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধের সময় বাড়ানোর দাবি

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ১৮ জুন ২০২০, ১৩:০১

বকেয়া ৩ মাসের বিদ্যুৎ বিল ৩০ জুনের মধ্যে একসঙ্গে পরিশোধের নির্দেশ সাধারণ মানুষের সঙ্গে নির্দয় প্রতারণা বলে মন্তব্য করেছেন ভাড়াটিয়া পরিষদের সভাপতি মো. বাহারানে সুলতান বাহার। তিনি বলেন, 'বিদ্যুৎ, খনিজ ও জ্বালানি সম্পদ প্রতিমন্ত্রী আগামী ৩০ জুনের মধ্যে বকেয়া তিন মাসের বিদ্যুৎ বিল পরিশোধের নির্দেশ দিয়েছেন। পরিশোধ না করলে বিলম্ব মাশুল ধার্য এবং বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণের আল্টিমেটাম দেন। এটি সাধারণ মানুষের সঙ্গে নির্দয় প্রতারণার সামিল।


বিল পরিশোধের সময়সীমা বাড়ানোর দাবিও জানানো হয়েছে সংগঠনটির পক্ষ থেকে।বৃহস্পতিবার (১৮ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।ভাড়টিয়া পরিষদের সভাপতি সরকারের উদ্দেশ্যে আহ্বান জানিয়ে বলেন, ‘সাধারণ ভাড়াটিয়াসহ সব গ্রাহকের কথা চিন্তা করে বিদ্যুৎ বিল পরিশোধের সময়সীমা আরও বাড়ানো হোক। বিলম্ব মাশুল সম্পূর্ণ মওকুফ করা হোক। আরও তিন মাস পর প্রতিমাসের সঙ্গে এক মাসের করে বিল যোগ করে পরিশোধের সুযোগ দেওয়া হোক।


এক সঙ্গে সম্পূর্ণ বিল পরিশোধের আল্টিমেটাম গ্রাহকদের ওপর আর্থিক ও মানসিক চাপ তৈরি করছে।'তিনি আরও বলেন, ‘করোনাভাইরাস সংক্রমণের কারণে সারাদেশ যখন স্থবির, মানুষের আয়-রোজগার যখন প্রায় বন্ধ, সাধারণ মানুষের পক্ষে খেয়ে বেঁচে থাকাই যেখানে চ্যালেঞ্জ হয়ে দেখা দিয়েছে, তখন গ্রাহকদের এভাবে বাধ্য করা কোনোভাবে মানবিক কাজ হতে পারে না।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও