কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সপ্তাহে তিনদিন রসুন-দুধ পান করার বিস্ময়কর সাত উপকারিতা!

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ১৮ জুন ২০২০, ১২:৩৩

দুধ স্বাস্থ্যের জন্য খুবই উপকারী নিশ্চয়ই জানেন? সেই সঙ্গের রসুনের গুণাগুণও কম নয়। অনেকেই দুধের সঙ্গে হলুদ মিশিয়ে পান করেন। যা বেশ উপকারী। তবে জানেন কি, রসুন-দুধেরও রয়েছে জাদুকরী উপকারিতা! রসুন-দুধ আমাদের দেহের নানা জটিল রোগ প্রতিরোধ করতে সহায়তা করে।

বিশেষ করে করোনাকালে রসুন-দুধ পান করা খুব জরুরি। এটি আমাদের দেহের রোগ প্রতিরোধ ক্ষমতাকে শক্তিশালী করে। চলুন এবার জেনে নেয়া যাক রসুন-দুধের বিস্ময়কর উপকারিতা সম্পর্কে-  > রসুন-দুধ অ্যাজমা প্রতিরোধে কাজ করে। > সপ্তাহে তিনদিন রসুন-দুধ পানে নিউমোনিয়া কমতে থাকে। > এই পানীয় শরীরের বাজে কোলেস্টেরলের পরিমাণ কমায়। > নিয়মিত এই পানীয় পান করলে আর্থ্রাইটিসের সমস্যা কমবে। > রসুন-দুধ ঘুমের সমস্যা প্রতিরোধে বেশ উপকারী। > ঠাণ্ডা-কাশি কমাতে এই পানীয় খুব কার্যকরী।

এটি প্রজননক্ষমতা বাড়াতে সাহায্য করে। রসুন-দুধ তৈরি করাও বেশ সহজ। এটি খুব অল্প সময়ে আর সামান্য উপকরণেই তৈরি করা যায়। দেরি না করে চলুন জেনে নেয়া যাক কীভাবে রসুন-দুধ তৈরি করবেন-   উপকরণ: দুই কাপ দুধ, খোসা ছাড়ানো ১০ কোয়া থ্যাতলানো রসুন, দুই থেকে তিন চা চামচ চিনি, এক কাপ পানি। প্রণালী: একটি পাত্রে দুধ ও পানি মিশিয়ে এতে রসুন দিন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও