কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দুর্ঘটনার কবলে বরিস জনসনের গাড়ি

ঢাকা টাইমস প্রকাশিত: ১৮ জুন ২০২০, ১২:১৯

ব্রিটেনের সংসদের বাইরে দুর্ঘটনার কবলে পড়েছে প্রধানমন্ত্রী বরিস জনসনের গাড়ি। বুধবার লন্ডনে এই দুর্ঘটনা ঘটলেও ব্রিটিশ প্রধানমন্ত্রীর কোনো আঘাত লাগেনি বলে নিশ্চিত করেছে ১০ নম্বর ডাউনিং স্ট্রিট। তবে বরিস জনসনের গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বুধবার দুপুর আড়াইটার দিকে মধ্য লন্ডনের রাস্তায় কুর্দিপন্থী বিক্ষোভ হচ্ছিলো। ব্রিটিশ প্রধানমন্ত্রীর গাড়ি সেসময় ওই জায়গা অতিক্রম করছিল। হঠাত্‍‌ ওই বিক্ষোভকারী জনসনের কনভয়ের দিকে দৌড়তে শুরু করলে, সামনে থাকা বাইকটি দাঁড়িয়ে যায়। তার ঠিক পিছনেই ছিল বরিসের গাড়ি। ফলে, প্রধানমন্ত্রীর গাড়ির চালকও ব্রেক কষতে বাধ্য হন। এভাবে হঠাত্‍‌ করে প্রধানমন্ত্রীর গাড়ি দাঁড়িয়ে পড়লে, ঠিক পিছনেই থাকা কনভয়ের অপর গাড়িটি পিছন থেকে তার গাড়িতে ধাক্কা মারে। ধাক্কায় প্রধানমন্ত্রীর গাড়ির পিছনের অংশ তুবড়ে যায়। বিক্ষোভকারীকে সঙ্গে সঙ্গে পাকড়াও করেন স্কটল্য়ান্ড ইয়ার্ডের অফিসাররা। পরে তাকে গ্রেফতার করা হয়।

ঘটনাস্থলে উপস্থিত এএফপির এক সাংবাদিক জানান, পুলিশ এসকর্ট নিয়ে সংসদ ভবন থেকে বেরিয়ে যাচ্ছিলেন বরিস জনসন। সেসময় তার জাগুয়ার গাড়ির দিকে হঠাত্‍‌ করেই ছুটতে থাকেন এক বিক্ষোভকারী। জনসনের গাড়ির কাছে পৌঁছনোর আগেই পুলিশ ওই বিক্ষোভকারীকে আটকে দেয়। পরে, গ্রেফতার করা হয়।

ঘটনার ভিডিওয় দেখা যায়, বিক্ষোভকারীকে মাটিতে ফেলে কাবু করছে পুলিশ। প্রধামন্ত্রীর জাগুয়ার যে ক্ষতিগ্রস্ত হয়েছে, তাও ভিডিওতে ধরা পড়েছে।
জনসনের ডাউনিং স্ট্রিটের অফিস থেকে দুর্ঘটনারখবর নিশ্চিত করা হয়েছে। বলা হয়েছে, গাড়িতে ব্রিটিশ প্রধানমন্ত্রী ছিলেন। তবে, তার চোট লাগেনি। জানা গিয়েছে, কুর্দি বিদ্রোহীদের বিরুদ্ধে তুর্কির পদক্ষেপ নিয়েই সোচ্চার হয়েছিলেন ওই বিক্ষোভকারী।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও