কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

করোনায় মৃত্যু ঝুঁকি উপেক্ষা করে মানবসেবায় ‘পাথওয়ে’

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ১৮ জুন ২০২০, ০৭:৩০

বিশ্বব্যাপী মহামারি করোনা ভাইরাসে বিপর্যস্ত মানব জীবন। দেশেও প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। করোনার ভয়ে সন্তান কিংবা আত্মীয় স্বজন যখন করোনা আক্রান্ত মরদেহ দাফনে অপারগতা প্রকাশ করছে, সেই সময়ে নিজেদের জীবনের ভয়কে উপেক্ষা করে মৃত ব্যক্তির মরদেহ দাফনসহ করোনাকালীন মানবসেবায় কাজ করে চলেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘পাথওয়ে’।

পাথওয়ে স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে জানা যায়, ইতোমধ্যে সংগঠনটির পক্ষ থেকে ২৬টি মরদেহ দাফন করা হয়েছে। করোনাকালীন সাধারণ ছুটির সময় বিভিন্ন শ্রেণির প্রায় ৩৫ হাজার পরিবারকে পরিচয় গোপন করে দেওয়া হয়েছে খাদ্য উপহার, ১২টি অ্যাম্বুলেন্স ২৪ ঘণ্টা করোনা এবং অনান্য রোগীর সেবায় নিয়োজিত রয়েছে। এছাড়াও সংগঠনটির পক্ষ থেকে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার এবং পারসোনাল প্রটেকশন ইক্যুপমেন্ট (পিপিই) বিতরণসহ দেশের বিভিন্নস্থানে স্কুল কলেজে করোনা বিষয়ক সচেতনতামূলক কার্যক্রম পরিচালিত হচ্ছে।

সংগঠনটির পক্ষ থেকে আরও জানা যায়, করোনাকালীন মানুষের চিকিৎসা দেওয়ার জন্য বিশেষজ্ঞ ডাক্তারদের সমন্নয়ে গঠন করা হয়েছে ‘হ্যালো ডাক্তার’ নামের একটি টেলিমেডিসন সেবা। যেখানে ২৪ ঘণ্টা মানুষের বিভিন্ন ধরনের চিকিৎসাসেবা দেওয়া হয়। বর্তমানে যানবাহন সংকটকালীন সময়ে গর্ভবতী মায়েদের হাসপাতালে পৌঁছে দেওয়া ও হাসপাতাল থেকে বাসায় ফিরতে বিনামূল্যে অ্যাম্বুলেন্স সরাবরাহ করা হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও