কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বৃহস্পতিবার থেকে বসুন্ধরা আবাসিক এলাকা লকডাউন

সময় টিভি প্রকাশিত: ১৮ জুন ২০২০, ০৩:৩২

করোনাভাইরাসের সংক্রমণ রোধে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা বৃহস্পতিবার (১৮ জুন) রাত ১২টার পর থেকে লকডাউন করা হচ্ছে। বুধবার (১৭ জুন) রাতে আবাসিক এলাকার ভেতরে মাইকিং করে এ ঘোষণা দেয়া হয়েছে। জানা গেছে, ওই এলাকায় বসবাসকারীরা বৃহস্পতিবার দিনের মধ্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য সংগ্রহ করে যেনো রাখতে পারে, সেজন্য মাইকিং করে জানানো হয়।

স্থানীয় একজন জানান, বুধবার সন্ধ্যার পর থেকে বসুন্ধরা আবাসিক এলাকার প্রবেশ গেটে পুলিশ মোতায়েন দেখা গেছে। এছাড়া বসুন্ধরার প্রগতি সরণী গেট দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে। এই এলাকার পূর্বাচল সড়কের গেটটি শুধু খোলা রয়েছে। এর আগে জোনভিত্তিক লকডাউনের অংশ হিসেবেই ঢাকা রাজাবাজারসহ বেশকয়েকটি এলাকা লকডাউন করা হয়।

দেশে মহামারি করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধের পাশাপাশি অর্থনীতির চাকা সচলে দেশকে তিনটি রংয়ে- রেড, ইয়োলো ও গ্রিন জোনে ভাগ করছে সরকার। আর কোন এলাকা কোন রংয়ে থাকবে তার জন্য বিভিন্ন নীতিমালাও করা হয়েছে। এরইমধ্যে জোনভিত্তিক লকডাউনের অংশ হিসেবে কয়েকটি এলাকা লকডাউন করা হয়েছে।  স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানা গেছে- বেশি আক্রান্ত এলাকাকে রেড, অপেক্ষাকৃত কম আক্রান্ত এলাকাকে ইয়েলো ও একেবারে কম আক্রান্ত বা মুক্ত এলাকাকে গ্রিন জোন হিসেবে চিহ্নিত করা হবে। রেড জোনকে লকডাউন করা হবে, ইয়েলো জোনে যেন আর সংক্রমণ না বাড়ে সেই পদক্ষেপ নেয়া হবে। সতর্কতা থাকবে গ্রিন জোনেও।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও