কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কর্মকর্তাদের বেতন কমাবে না এসবিএসি ব্যাংক

বণিক বার্তা প্রকাশিত: ১৮ জুন ২০২০, ০২:০৩

নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) উদ্ভূত বিরূপ অর্থনৈতিক মন্দা পরিস্থিতিতে চতুর্থ প্রজন্মের সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংক তার কর্মকর্তা ও কর্মচারীদের বেতন না কমানোর সিদ্ধান্ত নিয়েছে। গত মঙ্গলবার ব্যাংকটির কর্মকর্তা ও কর্মচারীদের উদ্দেশ্যে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য উঠে আসে।

এ বিষয়ে ব্যাংকটির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এসএম আমজাদ হোসেন বলেন, মহামারী নভেল করোনাভাইরাসের মধ্যে আমাদের ব্যাংক কর্মকর্তারা জীবনের ঝুঁকি নিয়ে জনগণের সেবা দিয়ে আসছে। করোনার প্রভাবে নেতিবাচক অর্থনৈতিক মন্দা কাটিয়ে উঠতে ব্যাংকারদের ফ্রন্টলাইনার যোদ্ধা হিসেবে মনোবল ধরে রাখা প্রয়োজন। তাছাড়া প্রধানমন্ত্রীর ঘোষিত প্যাকেজ বাস্তবায়নেও ব্যাংকের অনেক ভূমিকা রয়েছে। এ অবস্থায় আমাদের ব্যাংকের পর্ষদ কর্মকর্তাদের বেতন না কমানোর সিদ্ধান্ত নিয়েছে।

প্রকৃতার্থে বেতন-ভাতা কম দিয়ে ব্যাংকের খুব বেশি লাভ হয় না। তিনি আরো বলেন, সারা বিশ্বের মানুষ নভেল করোনাভাইরাসের পরিণতিতে বিচলিত হয়ে পড়েছেন। ব্যবসা-বাণিজ্যসহ অর্থনীতেতে এখন বৈশ্বিক মহামন্দা চলছে। এ পরিপ্রেক্ষিতে আমাদের ঘুরে দাঁড়াতে ব্যাংকিং সেবার মান ও পণ্যে নতুনত্ব আনতে হবে, যা ব্যাংক কর্মকর্তাদের দ্বারা সম্পাদিত হবে। সুতরাং কর্মকর্তাদের বেতন না কমিয়ে অন্যান্য অপব্যয় কমাতে ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে।এসবিএসি ব্যাংক চেয়ারম্যানের নির্দেশনার পর ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তারিকুল ইসলাম চৌধুরী এক চিঠিতে কর্মকর্তাদের উদ্দেশে বলেন, উদ্বেগ, উত্কণ্ঠা ও অনিশ্চয়তার মধ্য দিয়ে আমরা সবাই মহামারী নভেল করোনাভাইরাসের সময় অতিক্রম করছি।

এ পরিস্থিতিতে আমাদের একে অন্যের পাশে দাঁড়ানো খুবই গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে।  এই ধ্বংসাত্মক মহামারীতে আমরা ব্যাংকিং ইন্ডাস্ট্রির সদস্যরা স্বাস্থ্যকর্মীদের মতো ফ্রন্টলাইনার হিসেবে দেশের ব্যাংক ও আর্থিক কার্যক্রম নিশ্চিত করতে অবদান রাখছি এবং গত তিন মাসের সাধারণ ছুটি বা লকডাউন সময়কালে আমাদের কর্মীরা অফিসে যোগ দিয়েছেন এবং গ্রাহকদের সেবা দিয়ে যাচ্ছেন। কর্মকর্তাদের উদ্দেশে এসবিএসি ব্যাংকের এমডি আরো বলেন, আমি আপনাদের আশ্বস্ত করে বলতে চাই যে এখন পর্যন্ত আমাদের বেতন-ভাতা ও অন্যান্য সুবিধাদি হ্রাস করে আমাদের কর্মশক্তিকে হতাশায়িত করার মতো কোনো পরিকল্পনা নেই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও