কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সুশান্তর শোকে কৃতির আবেগঘন মন্তব্য, ছবি

প্রথম আলো প্রকাশিত: ১৭ জুন ২০২০, ১০:০৫

‘হারায়ে বুঝেছি তুমি কী ছিলে আমার, কী ছিলে আমার তুমি বোঝানো না যায়...।’ জনপ্রিয় ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চুর গানটিই সবার আগে মনে পড়ল বলিউড তারকা কৃতি শ্যাননের ইনস্টাগ্রামের দেওয়া ছবি আর লেখাটি পড়ে। সুন্দর একটি ছবি, আবেগভরা কথা। যে কথায় বুঝতে বাকি থাকে না, কতটা কাঁদছে কৃতির অন্তর। কত বেদনা লুকিয়ে ছিল তাঁর ভেতর। অবশ্য কৃতি শ্যাননের সঙ্গে সুশান্ত সিং রাজপুতের সম্পর্কের কথা কে না জানত! যে ছবি কৃতি দিয়েছেন, তারপর আর কোনো লেখা না লিখলেও পারতেন।

সে ছবিই বলে দেয় অনেক কথা, কোনো কথা না বলে। পানির নিচে তাঁরা। গভীর আবেশে পরস্পর জড়িয়ে আছেন। কী সুন্দর! বলিউডের আকাশে অকালে খসে পড়া উজ্জ্বল তারা সুশান্ত সিং রাজপুত। তাঁর চলে যাওয়ায় অগণিত মানুষের কান্না। তবে এ কথা বলার অপেক্ষা রাখে না, সবচেয়ে আলাদা যেন সাবেক প্রেমিকাদের আবেগ। ভেঙে পড়েছেন অঙ্কিতা লোখান্ডে। গতকাল মঙ্গলবার সুশান্তদের বাড়ি গিয়ে হু হু করে কাঁদলেন। ভারতীয় বিভিন্ন গণমাধ্যম সেসব ছবি ও খবর প্রকাশ করেছে।

ভেঙে পড়লেন সুশান্ত সিং রাজপুতের আরেক ‘সাবেক’ কৃতি শ্যাননও, যা নিজের ইনস্টাগ্রাম ওয়ালেও শেয়ার করতে এতটুকু অস্বস্তি বোধ করেননি; বরং যেন একটু হালকাই হলেন। কৃতি শ্যাননের সঙ্গে সুশান্তের আলাপ ‘রাবতা’ ছবির সেটে। সে ছবি অবশ্য সাড়া ফেলতে পারেনি। কিন্তু সাড়া ফেলেছে সুশান্ত আর কৃতির অন্তরে। শুরু হয় মন দেওয়া–নেওয়া। প্রেম। সেই প্রেম এত বড় ছিল যে প্রথম প্রেম (প্রকাশ হওয়া) অঙ্কিতাকেও ভুলে যান সুশান্ত। যে অঙ্কিতা সুশান্তর সঙ্গে সংসার করবেন বলে প্রায় ছেড়েই দিয়েছিলেন বিনোদনজগৎ। কৃতি, যাঁর প্রেমে মজে পুরোনো প্রেমিকা অঙ্কিতার দেখা ঘরের স্বপ্নকে বাস্তবে রূপ দিতে চাননি সুশান্ত। শোনা যায়, ‘রাবতা’ সিনেমার সেটে এসে নাকি সুশান্তকে সাবেক প্রেমিকা অঙ্কিতা লোখান্ডে সবার সামনে কষে চড়ও মেরেছিলেন। অবশ্য সেই বড় প্রেম দূরেও ঠেলে দিয়েছিল। ‘রাবতা’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়ল। তার কিছুদিন পর শোনা গেল, সুশান্ত আর কৃতির সম্পর্কেও চিড় ধরেছে।

মৃত্যুর পরে বেশির ভাগ ক্ষেত্রে শত্রুতা ভুলে যায় মানুষ। কৃতির যেমন মনে পড়েছে শুধু বন্ধুতাই। গত সোমবার সুশান্তের শেষকৃত্যে উপস্থিত ছিলেন। থাকার পর গতকাল সোশ্যালে শ্যাননের আবেগভরা মন্তব্য। তিনি লিখেছেন, ‘সুশ, আমি জানতাম, তোমার মন যেমন তোমার সবচেয়ে ভালো বন্ধু, তেমনি তোমার খুব খারাপ শত্রুও। তোমার সেই মন আজ আমাকে একেবারেই ভেঙে দিয়ে চলে গেল! যেই তুমি নেই শুনলাম, মনে হলো আমার হৃদয়ের অর্ধেকটা হারিয়ে ফেললাম! খুব কষ্ট হলো জেনে। এমন একটা সময়ও তোমার গেছে, যখন বাঁচার চেয়ে মরে যাওয়াটাই সহজ হয়ে উঠেছিল!’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও