কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

স্বাস্থ্যবীমার আওতায় আসছে ঢাবি-র ৪০ হাজার শিক্ষার্থী

সময় টিভি প্রকাশিত: ১৭ জুন ২০২০, ০৪:১০

করোনা মহামারিতে স্বাস্থ্যবীমার আওতায় আসছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রায় ৪০ হাজার শিক্ষার্থী। শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় এ বীমা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে দাবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের। এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে সাধারণ শিক্ষার্থীর। আর নূন্যতম প্রিমিয়ামসহ দ্রুত বীমা কার্যকরের দাবি ছাত্রসংগঠনগুলোর।

দেশে করোনা ভাইরাসের আশংকাজনক সংক্রমণে কঠিন হয়ে পড়েছে চিকিৎসা সেবা পাওয়া। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩০ জন শিক্ষার্থী। এসব প্রেক্ষিত বিবেচনায় মহামারির এমন সময়ে সকল শিক্ষার্থীর জন্য স্বাস্থ্য বীমা চালুর উদ্যোগ নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন। এই উদ্যোগকে স্বাগত জানাচ্ছেন শিক্ষার্থীরা। তারা বলেন, শিক্ষার্থী হিসেবে এটা আমাদের জন্য অবশ্যই একটি ভালো উদ্যোগ। এখানকার ৭৫ শতাংশ শিক্ষার্থী নিম্ন বা মধ্যবিত্ত পরিবার থেকে এসেছে।

স্বাগত জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠনগুলোও। তবে তারা বলছেন, বিমার প্রিমিয়াম হতে হবে নূন্যতম। এ প্রসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, দ্রুততম সময়ের মধ্য এটা বাস্তবায়ন করার জন্য প্রশাসনকে অনুরোধ করছি।  শুধুমাত্র স্বাস্থ্যবীমা নয়, মেডিকেল সেন্টারের আধুনিকায়নও করতে হবে। গবেষণায় ছাত্রদের যেন কোনো অর্থের অভাব না হয় সেদিকে দৃষ্টিপাতের আহ্বান শাখা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক রাগিব নাঈমের।  এদিকে শাখা ছাত্রদলের আহ্বায়কের মন্তব্য, করোনা সংকট চলছে। তাই অতিদ্রুত এটি শুরু করতে হবে। বিমার আওতায় খুবই স্বল্প অংকের প্রিমিয়াম দিয়ে শিক্ষার্থীরা করোনাকালীন সময়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা সেবা নিতে পারবে সহজেই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও