কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঘরে থাকুন, আরামে থাকুন

প্রথম আলো প্রকাশিত: ১৭ জুন ২০২০, ০৮:৩৭

করোনা থেকে রক্ষা পেতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে শুরু করে সবাই বলছেন, ‘ঘরে থাকুন, ভালো থাকুন’। ঘরে থাকার জন্য ঘরের পরিবেশটি হতে হবে আরামদায়ক। তবেই তো মন চাইবে ঘরে থাকতে। গ্রীষ্ম পেরিয়ে সবে শুরু হয়েছে বর্ষাকাল। বৃষ্টি হলেও বেশ গরম পরিবেশে। এ সময় ঘরে আরাম দিতে পারে শীতাতপনিয়ন্ত্রণ (এসি) যন্ত্র। এই সময়ে অনেকেই এসি কেনার কথা চিন্তা করেন। এসির বাজারও থাকে চাঙা। কিন্তু এবার করোনার কারণে পরিস্থিতি ভিন্ন।

অনেক দোকান খোলা থাকলেও ক্রেতার আনাগোনা কম। তবে অনলাইনে চাহিদা জানানো ও পণ্য সরবরাহের ব্যবস্থা করেছে অনেক এসি বিপণন প্রতিষ্ঠানই। হরেক রকম বাজারে দেশি-বিদেশি অনেক ব্র্যান্ডের এসি রয়েছে। ব্র্যান্ডভেদে রয়েছে দামের পার্থক্য। ভিন্নতা রয়েছে ওয়ারেন্টির বেলাতেও। আবার কোনো কোনো ব্র্যান্ডের এসিতে এখন আছে বিশেষ মূল্যছাড়। ভিন্নতা রয়েছে আয়তন ও নকশার ক্ষেত্রেও। ট্রান্সটেক ট্রান্সকম ডিজিটালে ট্রান্সটেক ব্র্যান্ডের এসি পাওয়া যাচ্ছে।

এক টন থেকে ট্রান্সটেকের এসি শুরু। প্রতিষ্ঠানটির এসি কেনার ক্ষেত্রে ২৭টি ব্যাংকের ক্রেডিট কার্ডের মাধ্যমে কেনার সুযোগ রয়েছে। এ ছাড়া ৬ থেকে ৩৬ মাসের কিস্তিতে কেনার সুযোগ রয়েছে। ৬ মাসের কিস্তির ক্ষেত্রে কোনো ইন্টারেস্ট দিতে হবে না। ট্রান্সটেক ছাড়াও ওয়ার্লপুল, প্যানাসনিক ও হিটাচি ব্র্যান্ডের এসি পাওয়া যায় ট্রান্সকম ডিজিটালে।   এলজি আধুনিক প্রযুক্তির ইনভার্টার এসি নিয়ে এসেছে এলজি। ইনভার্টার এসিগুলো মূলত বিদ্যুৎসাশ্রয়ী। এলজি ডুয়েল ইনভার্টার প্রযুক্তির এসি ৭০ শতাংশ পর্যন্ত বিদ্যুৎসাশ্রয়ী বলে তারা বলছে। এ ছাড়া এই এসিগুলোর বিশেষ সুবিধা হিসেবে রয়েছে ওয়াই-ফাই সংযোগ ও মশারোধক ব্যবস্থা। এসিগুলোর কম্প্রেসরের নির্দিষ্ট মেয়াদে ওয়ারেন্টি।

সঙ্গে রয়েছে যন্ত্রাংশ ও সার্ভিস ওয়ারেন্টিও। কিস্তিতে কেনার সুবিধাও দিচ্ছে এলজি।   মিনিস্টার মিনিস্টারের চারটি মডেলের এসি বাজারে পাওয়া যায়—ইনভার্টার, নন–ইনভার্টার, সিলিং ও ক্যাসেট এসি। ইনভার্টার, নন–ইনভার্টার এসি এক, দেড় ও দুই টনের হয়। ক্যাসেট এসি ৩ টন ও সিলিং এসি চার টনের। মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেডের হেড অব ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশন কে এম জি কিবরিয়া জানান, মিনিস্টার ইনভার্টার এসিতে ১২ বছর ও নন–ইনভার্টার এসির ৭ বছরের কম্প্রেসর গ্যারান্টি রয়েছে। ইনভার্টার প্রযুক্তিতে তাই বিদ্যুতের খরচ কম। মিনিস্টার এসির রয়েছে স্মার্ট কন্ট্রোল সিস্টেম। ফলে স্মার্টফোন দিয়ে এসি নিয়ন্ত্রণ করা যায়। করোনাকালে ক্রেতাদের জন্য মিনিস্টার এসি বিশেষ ছাড় দিচ্ছে। সহজ কিস্তিতে কেনার সুবিধাও রয়েছে। সারা দেশে মিনিস্টারের ৩০০টির বেশি সার্ভিস সেন্টার রয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও