কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জেমি ডের নতুন চুক্তি: কী বলছেন ফুটবলাররা

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ১৬ জুন ২০২০, ২৩:৪২

প্রধান কোচ জেমি ডের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে যাচ্ছে বাফুফে, বিষয়টি অনুমিতই ছিল। জাতীয় দলের কোচও আগে থেকেই শিষ্যদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছিলেন। যখন যাকে প্রয়োজন, সেই অনুযায়ী ফিটনেস রক্ষায় জোর দিয়ে যাচ্ছিলেন।

এমনিতে ডের সঙ্গে তপু-সোহেলদের সমন্বয় ভালো, আরও দুই বছর ইংলিশ কোচকে পাওয়ায় স্বভাবতই খুশি তারা।ডে আসার পর জাতীয় দল উন্নতির রেখা দেখতে পেয়েছে।

মাঠে অন্তত ৯০ মিনিট লড়াই করতে পারে এখন দল। খেলোয়াড়দের ফিটনেসেও এসেছে পরিবর্তন। তার অধীনে বাংলাদেশ ১৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে, যেখানে ৮ জয় ও ২ ড্রয়ের বিপরীতে হার ৯টিতে।এমন কোচকে আগামী দুই বছরের জন্য পেয়ে উচ্ছ্বসিত ডিফেন্ডার তপু বর্মণ, ‘আমাদের সবার জন্য ভালো হয়েছে।

তার অধীনে খেলতে আমরা অভ্যস্ত, সবকিছু মুখস্ত আমাদের। দীর্ঘমেয়াদে কোচ থাকাতে ইতিবাচক দিকই বেশি বলব আমি।’নিজের অভিজ্ঞতা থেকে এই অভিজ্ঞ ডিফেন্ডার বলেছেন, ‘আমি অনেক কোচের অধীনে খেলেছি।

ডে আসলে খেলোয়াড়দের সঙ্গে বেশ ফ্রেন্ডলি। মিশে যান সহজেই। যে কোনও সমস্যা হলে তার কাছে বলা যায়। উনি নিজেই জানতে চান অনেক সময়। তবে ফ্রেন্ডলি হলেও ডিসিপ্লিন নিয়ে কোনও ছাড় নেই। এছাড়া ফিটনেস নিয়েও সবসময় সতর্ক থাকেন তিনি।’মিডফিল্ডার সোহেল রানাও দীর্ঘমেয়াদে কোচকে পেয়ে খুশি, ‘নিঃসন্দেহে ডে ভালো কোচ। আমাদের মধ্যে সমন্বয়টা দারুণ। দীর্ঘমেয়াদে কোচ থাকলে আমাদের জন্য সুবিধা বেশি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও