কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কুয়েতে জিজ্ঞাসাবাদে ৩ জনের নাম প্রকাশ করলেন এমপি পাপুল

আরটিভি প্রকাশিত: ১৬ জুন ২০২০, ১৪:৫৮

মানবপাচার ও অর্থপাচারের অভিযোগে কুয়েতে গ্রেপ্তার বাংলাদেশি সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলের মামলায় আরও রহস্য ও সারপ্রাইজ উন্মোচিত হয়েছে। তার কাছ থেকে ঘুষ নিয়ে তাকে সহায়তা করেছেন কুয়েতের এমন তিনজন সরকারি কর্মকর্তার নাম প্রকাশ করেছেন পাপুল। খবর আরব টাইমসের।

প্রতিবেদনে বলা হয়, তাদের মধ্যে একজন একটি মন্ত্রণালয়ের ইনচার্জ, একজন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বেসামরিক কর্মকর্তা। তবে তৃতীয় ব্যক্তি সম্পর্কে কিছু জানায়নি কুয়েতি কর্মকর্তারা। তবে এসব ব্যক্তির নাম পরিচয় উল্লেখ করা হয়নি আরব টাইমসের প্রতিবেদনে।

কুয়েতের সরকারি কৌঁসুলিরা জানিয়েছেন, ১২ জন প্রবাসী বাংলাদেশির সাক্ষ্যের ভিত্তিতে পাপুল ও গ্রেপ্তার থাকা আরেক বাংলাদেশিকে তদন্ত শেষ হওয়ার আগ পর্যন্ত আটক রাখা হবে।

প্রতিবেদনে বলা হয়, কুয়েতের একটি মন্ত্রণালয়ের ইনচার্জ পাপুলের কোম্পানিতে যাওয়ার আগে সব কুয়েতি কর্মীদের ছুটি বলেছিলেন তিনি। যাতে তাকে কেউ চিনতে না পারে। তার কথা মতো স্থানীয় কর্মীদের ছুটিও দিয়েছিলেন পাপুল। সেখানেই তাকে নগদ অর্থ প্রদান করা হয়।
এছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওই কর্মকর্তাকে ১০ লাখ কুয়েতি দিনারের চেক ও নগদ এক লাখ কুয়েতি দিনার দেন পাপুল। বিনিময়ে অবৈধভাবে কর্মী নিতে সহায়তা করেছিলেন ওই কর্মকর্তা। কুয়েতের সরকারি কৌঁসুলিদের কাছে ওই চেকের একটি কপিও উপস্থাপন করেছেন এমপি পাপুল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও