কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঈমান অটুট রাখতে মিডিয়া ছাড়ছেন সুজানা

ঢাকা টাইমস প্রকাশিত: ১৬ জুন ২০২০, ১২:০৬

দেশীয় শোবিজের অনিন্দ্য সুন্দরী মডেল-অভিনেত্রী সুজানা জাফর। বিজ্ঞাপন ও নাটকে একটা সময় টানা ব্যস্ত সময় পার করেছেন তিনি। তার অভিনীত বেশির ভাগ মিউজিক ভিডিও হয়েছে দর্শক নন্দিত। সফল ক্যারিয়ারের ১৬ বছরে এসে শোবিজ জগতকে বিদায় জানালেন তিনি। জানা যায়, মিডিয়ায় বর্তমানে কাজের পরিবেশ না থাকা এবং নিজের ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনার পাশাপাশি ইসলাম ধর্ম প্রচার ও অসহায় মানুষদের পাশে থেকে কাজ করার লক্ষ্যেই এমন সিদ্ধান্ত নিয়েছেন সুজানা। সুজানা বলেন, 'গত কয়েক বছর ধরে এমনিতেই কাজ অনেকটা কমিয়ে দিয়েছিলাম।এই সময়টাতে ব্যবসায়িক দিকে মনোযোগী হয়েছি।


৩ বছর আগে বুটিকস ব্যবসায় নামি, এখনি মনে মনে ঠিক করি মিডিয়া থেকে নিজেকে সরিয়ে নেওয়ার কথা। সেজন্য খুব কম কাজ করা হয়েছে।এর বাইরে তখন থেকেই আশ্রম ও অসহায় মানুষদের জন্য প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি।আসলে মানুষের জন্য কাজ করতে পারলে একটা শান্তি পাওয়া যায়। তাই সেটাই করছি।' সুজানা আরও বলেন, দুই বছর আগে ওমরাহ্‌ হজ পালনের পর মিডিয়া থেকে মন আরো সরে যায়। আগের মতো আগ্রহও পাই না মিডিয়ায় কাজ করতে। কারণ অনেক পরিবর্তন এসেছে শোবিজে। পরিবেশটাও আগের মতো নেই। ক্যারিয়ারের প্রথমদিকে কাজের যেমন পরিবেশ ছিল এখন তেমনটা নেই। সে কারণেই আমার কাছে এখন শোবিজ কমফোর্টেবল না। এ কারণেই এ সিদ্ধান্ত নিলাম।' সুজানা বর্তমানে দুবাইয়ে স্বজনদের সঙ্গে রয়েছেন। সাময়িক সময়ের জন্য গেলেও সেখানে লকডাউনে আটকা পড়েন তিনি।


তিনি বলেন, 'করোনা না এলে জীবনের উদ্দেশ্য কী? তা হয়তো সঠিকভাবে জানাই হতো না। গত চার মাসে ইসলামকে গভীরভাবে উপলব্ধি করেছি। জেনেছি, এটাই আসল জীবন।লকডাউনের এই সময়ে হোম কোয়ারেন্টিনে থেকে নিয়মিত নামাজ পড়েছি। কোরআন, হাদিস থেকে অনেক বেশি জ্ঞান নিয়েছি। সেসব জ্ঞান থেকে আমার উপলব্ধি হয়েছে শোবিজে আমার কাজ করা আর ঠিক হবে না। কোরআন, হাদিস থেকে যা শিখেছি তার মাধ্যমে অন্যরকম শান্তি পেয়েছি, যা আগে কখনো পাইনি। এছাড়া পরিবারও চায় না আমি এখানে কাজ করি।১৬ বছরের ক্যারিয়ারে ভক্তরা আমাকে যে ভালোবাসা দিয়েছেন সেটা মাথায় নিয়েই বাকি জীবন পার করব। আমার জন্য সবাই দোয়া করবেন।' উল্লেখ্য,২০০১ সালে মডেলিং এর মাধ্যমে মিডিয়ায় পদার্পণ করেন সুজানা জাফর। ২০০৩ সালে 'লাক্স ফটোসুন্দরী' খেতাব অর্জন করেন সুজানা। ঢাকাটাইমস/১৬জুন/এলএম/এসকেএস

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও