কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

সংবাদপত্র শিল্পকে বাঁচিয়ে রাখতে হবে: আ স ম রব

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ১৫ জুন ২০২০, ২০:৫১

বাঙালির স্বাধীকার স্বাধীনতা ও জাতিরাষ্ট্র বিনির্মাণে সংবাদপত্রের অবদান অপরিসীম উল্লেখ করে সংবাদপত্র শিল্পকে সরকারি প্রণোদনা ও সবার সহযোগিতায় বাঁচিয়ে রাখার আহ্বান জানিয়েছেন স্বাধীনতার পতাকা উত্তোলক, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার।

সোমবার (১৫ জুন) এক বিবৃতে নেতৃদ্বয় বলেন, বাঙালির আন্দোলন-সংগ্রামের মানস গঠনেও সংবাদপত্রের তাৎপর্যপূর্ণ ভূমিকা রয়েছে। রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ সংবাদমাধ্যম কোনো কোনো ক্ষেত্রে বর্তমানে অদৃশ্য চাপের কারণে যথাযথ ভূমিকা রাখতে না পারলেও সংবাদপত্রের অপরিহার্যতা অস্বীকার করা যায় না। ভবিষ্যৎ গণতান্ত্রিক ও মানবিক বাংলাদেশ বিনির্মাণে সংবাদপত্রের ভূমিকা অনিবার্য। উপরন্তু সংবাদপত্র আমাদের নিত্যদিনের চেতনার সঙ্গী।

তারা বলেন, বিশ্বায়ন ডিজিটাল মিডিয়ার যুগে সংবাদপত্র সংকটে পড়েছে। করোনা পরিস্থিতিতে পত্রিকাগুলোর বিজ্ঞাপন শূন্যের কোঠায় নেমে এসেছে, পত্রিকার গ্রাহক ব্যাপকভাবে কমে যাচ্ছে। সংবাদপত্রে কর্মরত সাংবাদিকরা কর্মহীন হয়ে পড়ছেন। কোনো কোনো পত্রিকার প্রিন্ট ভার্সন বন্ধ হয়ে যাচ্ছে। সংবাদপত্র মালিকদের সংগঠন নিউজপেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) এ খাতে সরকারের কাছে প্রণোদনাও চেয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও