কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আরও তিন মাস ঋণ পরিশোধ না করলেও খেলাপি হবে না গ্রাহক

পূর্ব পশ্চিম প্রকাশিত: ১৫ জুন ২০২০, ২০:৪৭

দেশে করোনা মহামারি সৃষ্ট লোকসানের কারণে ব্যাংক থেকে নেওয়া ঋণ পরিশোধ করতে ব্যর্থ গ্রাহককে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত 'খেলাপি' হিসেবে চিহ্নিত করা যাবে না। সোমবার (১৫ জুন) বাংলাদেশ ব্যাংক এ নির্দেশনা জারি করেছে। ইতোপূর্বে, ৩০ জুন পর্যন্ত এই সুযোগ দেওয়া হয়েছিল। যার প্রেক্ষিতে তখন দেশের বাণিজ্যিক ব্যাংকগুলোর পরিচালকদের পক্ষ থেকে এ সুযোগ আগামী ডিসেম্বর পর্যন্ত বাড়ানোর দাবি জানানো হয়।

সম্পর্কিত খবর লালমনিরহাটে বিচারক ও ব্যাংক কর্মকর্তাসহ তিনজন করোনা আক্রান্তকুয়েতে গ্রেপ্তার এমপি পাপুলের ব্যাংক অ্যাকাউন্ট তলবগফরগাঁওয়ে ব্যাংক কর্মকর্তা ও এক পুলিশ সদস্য করোনা আক্রান্ত গত ১৯ মার্চ বাংলাদেশ ব্যাংক জারি করা ওই সার্কুলারে চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত, সকল ধরনের ঋণ পরিশোধে ব্যর্থ কোনো গ্রাহককে 'খেলাপি' ঘোষণা করা থেকে ব্যাংকগুলোকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়।

কেন্দ্রীয় ব্যাংক বলেছে, আগামী সেপ্টেম্বর পর্যন্ত কোনো ঋণগ্রহীতা ঋণ শোধ না করলেও ঋণের শ্রেণিমানে কোনো পরিবর্তন আনা যাবে না। সোমবার বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ ‘ঋণ শ্রেণিকরণ’ সংক্রান্ত সার্কুলার জারি করে সব তফসিলি ব্যাংকে পাঠিয়েছে। ফলে বর্তমানে কোনো ঋণগ্রহীতা যদি ৩০ সেপ্টেম্বর পর্যন্ত কিস্তি পরিশোধে ব্যর্থ হন, তাহলে তাকে খেলাপি করা যাবে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও