কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নিজের ভবিষ্যৎ জানিয়ে দিলেন মদ্রিচ

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ১৫ জুন ২০২০, ১৬:৫৯

শুরুটা হয়েছিল কিলিয়ান এমবাপ্পের ভবিষ্যৎ নিয়ে। কোন পথে এগোলে ফরাসি ফরোয়ার্ড ফুটবল বিশ্বে রাজত্ব কায়েম করতে পারবেন তা নিয়ে বলছিলেন লুকা মদ্রিচ। সঙ্গে জানিয়ে দিলেন নিজের ভবিষ্যতও।  নিজের ভবিষ্যত পরিকল্পনাটাও পুরোপুরি ফুটবল নিয়ে ঘেরা ‘ক্রুইফ অব ক্রোয়েশিয়া’র।

আগামী সেপ্টেম্বরে বয়সটা ৩৫ হবে মদ্রিচের। ফুটবলে সময়টাকে ‘বুড়ো কাল’ বললে অত্যুক্তি হবে না। তার বয়সে অনেক খেলোয়াড় অবসর নিয়ে ভাবেন। মদ্রিচও ভাবছেন অবসর নিয়ে। তবে রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার বুটজোড়া এখনই বুটজোড়া তুলে রাখছেন না।   অন্তত আরও দুই মৌসুম বা তারও বেশি শীর্ষ পর্যায়ের ফুটবল খেলে তারপর নিজ দেশের জাতীয় দলে কোচিং ক্যারিয়ার শুরু করার কথা ভাবছেন মদ্রিচ। ক্যারিয়ারটাও তিনি শেষ করতে চান সান্তিয়াগো বার্নাব্যুতে। 

লা গাজ্জেত্তা দেল্লো স্পোর্ট নামক ইতালিয়ান গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এমন কথায় জানান তিনি। মদ্রিচের কাছে জিজ্ঞেস করা হয়েছিল তার ভবিষ্যত পরিকল্পনার কথা। ২০১৮ সালের ব্যালন ডি’অর জয়ীর উত্তর, ‘আমি নিশ্চিত দুই মৌসুমেরও বেশি আমি শীর্ষ পর্যায়ে খেলতে পারবো। তারপর অন্য বিবেচনা। আমি রিয়াল মাদ্রিদেই ক্যারিয়ার শেষ করতে চাই। কিন্তু তা নির্ভর করছে ক্লাবের ওপর।’  ফুটবল ছাড়ার পর কি করবেন মদরিচ? ক্রোয়াট কিংবদন্তির জবাব, ‘অবশ্যই, আমি কোচিং কোর্স শুরু করবো। খেলোয়াড় এবং কোচ হিসেবে আমি জাতীয় দলের সম্মান অর্জন করতে চাই।’  মদ্রিচ এখনও রিয়ালের প্রধান কোচ জিনেদিন জিদানের অন্যতম ভরসার নাম। দীর্ঘদিন স্থগিত থাকার পর এইবারের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফেরা লস ব্লাঙ্কোসদের মূল একাদশে ছিলেন তিনি। চলতি মৌসুমে রিয়ালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৫ ম্যাচ খেলে ৫ গোলের পাশাপাশি সতীর্থদের দিয়ে আরও ৫ গোল করিয়েছেন মদ্রিচ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও