কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

১০ মিনিটে ৮০ লাখ টাকা লুটে নিল অস্ত্রধারীরা, গ্রেপ্তার ৫

এনটিভি প্রকাশিত: ১৪ জুন ২০২০, ২৩:১০

সময় মাত্র ১০ মিনিট। পথের মধ্যে একটি মাইক্রোবাস আটকালো এক দল ডাকাত। তড়িঘড়ি করে গুলি ছুড়ল গাড়ির গ্লাসে। গ্লাস ভাঙা শেষে গাজীপুরের কালিয়াকৈর সুরিচালা এলাকার ইনক্রেডিবল ফ্যাশনস গার্মেন্টসের মাইক্রোবাস থেকে ৮০ লাখ ২২ হাজার টাকা লুট করে নেয় অস্ত্রধারী সন্ত্রাসীরা।ঘটনাটি গত ৭ জুনের। ওই ঘটনায় তদন্তে নেমে র‍্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন (র‍্যাব-১) ঘটনার মূল হোতাসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে।

গত ৭ জুনে ঘটনাটি ঘটানোর প্রায় পাঁচ মাস আগে থেকে ডাকাতরা ওই গার্মেন্টসে কর্মী বেশে প্রবেশ করতেন প্রায়ই। এভাবে তারা তদারকি করতে থাকেন বেতনের টাকা কীভাবে নিয়ে যাওয়া হবে গার্মেন্টেসে।

কারণ, ইনক্রেডিবল গার্মেন্টসের শ্রমিকদের বেতন নগদ দেওয়া হয় এবং ব্যাংক থেকে টাকা সংগ্রহের সময় কোনো অস্ত্রধারী নিরাপত্তা প্রহরী থাকে না। তারপর ছক কষে ডাকাত চক্রটি লুট করে নিয়ে চলে যায়।

আজ রোববার বিকেলে রাজধানীর কারওয়ান বাজারের র‍্যাব মিডিয়া সেন্টার আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার বিন কাশেম।

সারওয়ার বিন কাশেম বলেন, ‘এই ঘটনায় মূল পরিকল্পনাকারী মো. জলিল (৪০), মো. রিজাজ (৩৬), সাগর মাহমুদ (৪০), ইসমাইল হোসেন (৪৫) ও মনোরঞ্জন মণ্ডলকে (৪১) গ্রেপ্তার করা হয়েছে। তাদের শনিবার রাত থেকে আজ রোববার বেলা ১১টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকাসহ সাভার ও আশুলিয়া থেকে গ্রেপ্তার করা হয়েছে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও