কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কারখানা বন্ধের ঘোষণা দিয়েছে দুলামিয়া কটন

বণিক বার্তা প্রকাশিত: ১৪ জুন ২০২০, ২২:০০

বিদ্যমান পরিস্থিতি বিবেচনায় কারখানা বন্ধের ঘোষণা দিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি দুলামিয়া কটন স্পিনিং মিলস লিমিটেড। সম্প্রতি কোম্পানিটির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান (ইপিএস) হয়েছে ১ টাকা ৫২ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩ টাকা ২১ পয়সা। ৩১ মার্চ কোম্পানিটির শেয়ারপ্রতি নিট দায়(এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৬ টাকা ৪৪ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয়নি দুলামিয়া কটন। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২ টাকা ২৮ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪ টাকা ৪ পয়সা। ৩০ জুন শেয়ারপ্রতি নিট দায় দাঁড়ায় ৩৪ টাকা ৯৭ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ৩২ টাকা ৬৯ পয়সা। লোকসানের কারণে গত পাঁচ হিসাব বছরেই কোনো লভ্যাংশ দেয়নি প্রতিষ্ঠানটি।ডিএসইতে গতকাল কোম্পানিটির শেয়ারের সর্বশেষ দর ছিল ৪৮ টাকা ১০ পয়সা। গত এক বছরে শেয়ারটির দর ৩৪ টাকা থেকে ৬৬ টাকা ৯০ পয়সার মধ্যে ওঠানাম করেছে।তিন দশকের বেশি সময় আগে প্রতিষ্ঠিত দুলামিয়া কটন সুতা উৎপাদন করে, যা মূলত স্থানীয় বস্ত্রশিল্পেই ব্যবহার হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও