কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দুর্নীতির দায়ে কালো তালিকায় স্বাস্থ্যখাতের ১৪ ঠিকাদার

ঢাকা টাইমস প্রকাশিত: ১৪ জুন ২০২০, ২১:১৫

স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে বিভিন্ন মেডিকেল কলেজ, হাসপাতাল ও প্রতিষ্ঠানে কাজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ১৪টি ঠিকাদারি প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য স্বাস্থ্য অধিদপ্তরকে নির্দেশনা দিয়েছে মন্ত্রণালয়।

গত ৯ জুন স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব হাসান মাহমুদ স্বাক্ষরিত এক চিঠি সূত্রে এ তথ্য মিলেছে। ঠিকাদারি প্রতিষ্ঠানগুলোর তালিকাসহ চিঠিটি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, কেন্দ্রীয় ঔষধাগারের পরিচালক এবং স্বাস্থ্য সেবা বিভাগের কম্পিউটার সেলের সিস্টেম অ্যানালিস্টকে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশের জন্য দেওয়া হয়েছে।

অনিয়ম-দুর্নীতির সঙ্গে জড়িত এই ১৪ ঠিকাদারকে চিহ্নিত করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গত বছরের ১২ ডিসেম্বর স্বাস্থ্য মন্ত্রণালয়ে একটি চিঠিতে এই তালিকা পাঠায় দুদক। কমিশনের সুপারিশের ভিত্তিতে এদের কালো তালিকায় নাম তোলা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, দুদকের সুপারিশ অনুযায়ী কালো তালিকাভুক্ত প্রতিষ্ঠানগুলো হচ্ছে, স্বাস্থ্য অধিদপ্তরের দুর্নীতির দায়ে অভিযুক্ত ও আলোচিত কেরানি আবজাল হোসেনের স্ত্রী রুবিনা খানমের রহমান ট্রেড ইন্টারন্যাশনাল ও রূপা ফ্যাশন। প্রতিষ্ঠান দুটির বিরুদ্ধে মেডিকেল সরঞ্জাম ক্রয়সংক্রান্ত এক মামলায় পাঁচ কোটি ৯০ লাখ টাকা আত্মসাৎ ও ৩১ কোটি ৫০ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের কথা বলা হয়েছে। তাদের বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় করা এক মামলায় সাড়ে ৩৭ কোটি টাকা সরকারি তহবিল আত্মসাতের অভিযোগ করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও