কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

যুক্তরাষ্ট্রের ফুটবল খেলা আর দেখবেন না ডোনাল্ড ট্রাম্প

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ১৪ জুন ২০২০, ১৬:৩১

লতে গেলে, যুক্তরাষ্ট্রের ফুটবল বড় এক দর্শকই হারালো। এখন থেকে যে, দেশটির কোনো ফুটবল খেলাই আর দেখবেন না প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প!  মঙ্গলবার (১৪ জুন) এই ক্ষোভের কথা নিজের অফিসিয়াল টুইটারে জানিয়েছেন তিনি।  ট্রাম্প নিজের দেশের ফুটবলকে প্রত্যাখান করার কারণ, যুক্তরাষ্ট্রের ফুটবল ফেডারেশনের (ইউএসএসএফ) এক সিদ্ধান্ত পছন্দ হয়নি তার। ইউএসএসএফ জানিয়েছে, ম্যাচ শুরুর আগে ফুটবলারদের জাতীয় সঙ্গীত গাওয়ার ব্যাপারে জোর করবে না তারা। 

এই জোর না করার কারণ হলো, কৃষ্ণাঙ্গদের প্রতি সংহতি জানানো। গত ২৫ মে, নির্মমভাবে হত্যার শিকার হন আফ্রিকান-আমেরিকান নাগরিক জর্জ ফ্লয়েড। এক শ্বেতাঙ্গ পুলিশ প্রায় ৯ মিনিটের কাছাকাছি হাঁটু দিয়ে গলায় চেপে তাকে শ্বাসরোধ করে হত্যা করে।  পরে এই ঘটনায় উত্তাল হয়ে ওঠে যুক্তরাষ্ট্রের জনগণ। প্রতিবাদে রাস্তায় নেমে আসেন তারা।

সেই প্রতিবাদের ঢেউ এখন ছড়িয়ে পড়েছে পুরো বিশ্বে। ফ্লয়েড হত্যার ঘটনায় ইউএসএসএফ সংহতি জানিয়ে সিদ্ধান্ত নেয়, তাদের ফুটবলারদের ম্যাচের আগে আমেরিকার জাতীয় সঙ্গীত গাওয়ার জন্য জোর করবে না। এমনকি চাইলে তারা ফ্লয়েডকে সম্মান জানিয়ে হাঁটু গেড়ে বসে সম্মানও দেখাতে পারবেন।  ব্যাপারটি নিয়ে শুরুতে সমালোচনা করেন ফ্লোরিডার রিপাবলিকান কংগ্রেসম্যান ম্যাট গায়েৎজ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও