কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সিনেমা-ওয়েব সিরিজের আপত্তিকর দৃশ্য সরাতে নোটিশ

বার্তা২৪ প্রকাশিত: ১৪ জুন ২০২০, ১৪:১২

সম্প্রতি ভিডিও স্ট্রিমিং প্লাটফর্মে মুক্তি পাওয়া দেশের কয়েকটি ওয়েব সিরিজের বিরুদ্ধে অশ্লীলতার অভিযোগ উঠেছে।

এর প্রেক্ষিতে রোববার (১৪ জুন) সুপ্রিম কোর্টের আইনজীবী তানভীর আহমেদ ওয়েব ভিত্তিক মিডিয়া সার্ভিস ফ্ল্যাটফর্মগুলোতে প্রকাশ করা দেশীয় সংস্কৃতি ও সামাজিক মূল্যবোধ বিরোধী অনুপোযোগী কনটেন্ট সরাতে সরকারকে লিগ্যাল নোটিশ দিয়েছেন।

তথ্য মন্ত্রণালয় সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সচিব, বিটিআরসি’র চেয়ারম্যান ও পরিচালক, পুলিশের আইজি এবং সিআইডি’র সাইবার পুলিশ ব্যুরোর অতিরিক্ত উপ-মহাপরিদর্শক ডিআইজিসহ সংশ্লিষ্টদের বরাবরে পাঠানো ওই লিগ্যাল নোটিশে ২৪ ঘণ্টার মধ্যে এ বিষয়ে পদক্ষেপ নিতে বলা হয়েছে।

নোটিশে বলা হয়েছে, উপযুক্ত পর্যবেক্ষণ বা নিয়ন্ত্রণ না থাকায় দেশীয় সিনেমা এবং ওয়েব সিরিজগুলোতে আপত্তিকর দৃশ্য দিন দিন বেড়েই চলেছে। সম্প্রতি বাংলাদেশে ভিডিও প্রোভাইডারদের অন্যতম প্ল্যাটফর্ম বিঞ্জ এবং ইউটিউবে ওয়েব সিরিজ ‘বুমেরাং’ এবং ‘আগস্ট ১৪’ তে আপত্তিকর দৃশ্য দেখা গেছে। এমনকি এসব ওয়েব সিরিজে সিগারেট কিংবা অ্যালকোহলের দৃশ্য পরিবেশনের সময় কোনোপ্রকার সতর্কতামূলক বাণী প্রচার করা হয়নি। তাই এসব ভিডিও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন, ২০১২ এবং ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট, ২০১৮ এর স্পষ্ট লঙ্ঘন। যা কিনা আমাদের দেশের সংস্কৃতি এবং সামাজিক নিয়মশৃঙ্খলার জন্যও হুমকিস্বরূপ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও