কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কত টাকার মালিক লিওনার্দো

প্রথম আলো প্রকাশিত: ১৪ জুন ২০২০, ১০:৫৩

৪৫ বছর বয়সী অস্কারজয়ী হলিউড তারকা লিওনার্দো ডিক্যাপ্রিও এ মুহূর্তে বিশ্বের সবচেয়ে সফল অভিনেতাদের একজন। গত এক দশকে আটবার তাঁর নাম বিশ্বের সবচেয়ে অর্থ উপার্জনকারী তারকার নামের সংক্ষিপ্ত তালিকায় এসেছে।  

১৯৯১ সালে যাঁর শুরু হয়েছিল ক্রিটার্স থ্রি দিয়ে, তাঁর ঝুলিতে এখন রয়েছে ক্যাচ মি ইফ ইউ ক্যান, দ্য ডিপার্টেড, ব্লাড ডায়মন্ড, ইনসেপশন, জ্যাঙ্গো আনচেইন্ড, দ্য উলফ অব ওয়াল স্ট্রিট, দ্য রেভেন্যান্ট, দ্য গ্রেট গ্যাটসবি বা ওয়ানস আপন আ টাইম ইন হলিউড-এর মতো বিশ্ব চলচ্চিত্রের দুনিয়ায় সাড়াজাগানো ছবি।

একনজরে জেনে নেওয়া যাক, টাইটানিক-এর এই জ্যাকের সম্পত্তির পরিমাণ:

লিওর যত সম্পদ আছে, সেগুলোর মূল্য যদি বাংলাদেশি মুদ্রায় হিসাব করা যায়, তাহলে তা দুই হাজার কোটি টাকার কিছু বেশি। কেবল অভিনয় করেই যে এই অর্থ আয় করেছেন তা নয়, অভিনয়ের অর্থ দিয়ে আরও অর্থ ঘরে আনার জন্য নিজের প্রযোজনা প্রতিষ্ঠানও খুলেছেন। নাম আপ্পিয়ান ওয়ে প্রোডাকশনস।

২০১৯ সাল পর্যন্ত তাঁর অভিনীত ছবিগুলো বক্স অফিসে আয় করেছে অন্তত ৬১ হাজার ২০০ কোটি টাকা। এই অভিনেতা প্রচণ্ডভাবে প্রাণীকে ভালোবাসেন। মানুষের দুঃখে বরাবরই বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত। সম্প্রতি 'রুবিকন গ্লোবাল' নামে একটি আন্তর্জাতিক প্রতিষ্ঠান গড়েছেন। প্রাথমিকভাবে এই প্রতিষ্ঠানের লক্ষ্য ইকুয়েডরের কৃষকদের সাহায্য করা।

হলিউড হিলসের বিলাসবহুল বাড়ি ছাড়া আরও বেশ কয়েকটি বাড়ি, জমি ও দ্বীপ আছে এই তারকার।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও