কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দেশে আটকেপড়া প্রবাসীদের কাতারে ফিরেই উঠতে হবে সেভেন স্টারে

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৩ জুন ২০২০, ১৮:২৯

করোনাভাইরাসের কারণে ছুটিতে গিয়ে বাংলাদেশে আটকেপড়া প্রবাসীরা আগস্টে কাতার ফিরতে পারবেন। তবে কাতার ফিরে গুনতে হবে মোটা অংকের টাকা। নিজ খরচে থাকতে হবে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে, তা আবার যেমন তেমন হোটেল না ডিসকাভার, থ্রি স্টার থেকে সেভেন স্টার হোটেলগুলোতে। যাদের ভিসার মেয়াদ শেষ হয়েছে তারা ফিরতে পারবেন কিনা এমন কোনো তথ্য জানায়নি দেশটির সরকার। ছুটিতে থাকাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেলে অটোমেটিক বাতিল হয়ে যাচ্ছে বলে জানিয়েছেন প্রবাসী ও কমিউনিটি নেতারা। কাতারে করোনার ভয়াবহতা কমতে শুরু করায় বেশিরভাগ বিধিনিষেধ প্রত্যাহার হয়েছে।

১৫ জুন থেকে পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে। দেশে ছুটিতে থাকা প্রবাসীরা ফিরতে পারবেন আগস্ট থেকে শুধুমাত্র যাদের ভিসার মেয়াদ আছে তারা। ২৫ জুন থেকে ডিসকাভার কাতার ওয়েবসাইটে হোটেল বুকিং করা যাবে, তবে কাতার সরকার এমন সিদ্ধান্তে বেকায়দায় পড়তে পারে এমনটা মনে ধারণা করছে প্রবাসীরা। কাতার গোপালগঞ্জ সমিতি সভাপতি হাসিবুর রহমান বলেন, ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়া প্রবাসীরা কাতার ফিরতে পারবেন কিনা এই নিয়ে সন্দেহান, তাদের ফিরতে নতুন ভিসার প্রয়োজন হতে পারে বলে মনে করেন তিনি।

এদিকে, ১৫ জুনের পরে বিধিনিষেধ প্রত্যাহার হলে ছুটিতে যাওয়া প্রবাসীরা যাদের বৈধ ভিসার মেয়াদ আছে তারা ফিরতে পারবেন বলে জানালেন কাতার বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর ড. মোহাম্মদ মুস্তাফিজুর রহমান। কাতারে এখন পর্যন্ত আট হাজার বাংলাদেশিসহ করোনা আক্রান্ত হয়েছেন প্রায় ৭৯ হাজার মানুষ। ১২ বাংলাদেশিসহ মারা গেছেন ৭০ জন, আর সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৫৫ হাজারের বেশি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে