কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ফল পুন:নিরীক্ষণে রাজশাহী বোর্ডে গণিতে আবেদন বেশি

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ১৩ জুন ২০২০, ০৬:২০

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীন এবার এসএসসি পরীক্ষার ৪৪ হাজার ৬১টি খাতা পুন:নিরীক্ষণের আবেদন জমা পড়েছে। পরীক্ষা অংশ নেওয়া ২০ হাজার ৪১৩ জন শিক্ষার্থী এ আবেদন করেছেন। বেশি আবেদন পড়েছে গণিতে। এ বিষয়ে ৮ হাজার ৩৭৫টি আবেদন পড়েছে।

রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল হক জানান, গত পয়লা জুন থেকে ৭ জুন পর্যন্ত এসএসসি ফল পুনঃনিরীক্ষণের আবেদন জমা পড়ে। এবার ২০ হাজার ৪১৩ জন শিক্ষার্থী ৪৪ হাজার ৬১টি খাতার ফল পুন:নিরীক্ষণের আবেদন করেছে।

এর মধ্যে বাংলা প্রথমপত্র ও বাংলা দ্বিতীয়পত্রে ২ হাজার ৪৪৩টি করে আবেদন পড়েছে। এছাড়া ইংরেজি প্রথমপত্র ও দ্বিতীয়পত্রে ৩ হাজার ৯৮০টি, গণিতে ৮ হাজার ৩৭৫টি, ভূগোলে ১ হাজার ৭৫৪টি, ইসলাম শিক্ষায় ২ হাজার ৩০৯টি, হিন্দু ধর্মে ১১০টি, খ্রিষ্টান ধর্মে ৪টি, উচ্চতর গণিতে ১ হাজার ২৬৬টি, সাধারণ বিজ্ঞানে ৮১৮, কৃষি শিক্ষায় ১ হাজার ৩৪৬ জন, পদার্থে ৩ হাজার ৫০২টি, রসায়নে ২ হাজার ৩৩৯টি, জীব বিজ্ঞানে ৩ হাজার ৪৫৩টি, পৌরনীতিতে ১৯৯টি, অর্থনীতিতে ৩৩১টি, ব্যবসা উদ্যোগে ১৬৬টি, হিসাব বিজ্ঞানে ৪৪৪টি, বাংলাদেশ ও বিশ্ব পরিচয়ে ২ হাজার ৫৩৯টি, গার্হস্থ্য বিজ্ঞানে ৫৫টি, ফিন্স্যাস ও ব্যাংকিংয়ে ৫৪৫টি, বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতায় ১ হাজার ১৮টি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে (আইসিটি) ৬৪৭টি আবেদন পড়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও