কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মানুষের সেবা করার সুযোগ না দিলে নিউইয়র্কে চলে যাবো: ডা. ফেরদৌস

পূর্ব পশ্চিম প্রকাশিত: ১২ জুন ২০২০, ২২:৫৭

ডা. ফেরদৌস খন্দকার নিউইয়র্ক থেকে বাংলাদেশে আসা আলোচিত মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার ফেরদৌস খন্দকার বলেছেন, ডাক্তার শাহেদ ইমরানের নেতৃত্বে একটি টিম গঠন করেছিলাম। যে টিমের সদস্যরা মাঠে থেকে করোনা আক্রান্ত মানুষের সেবা দেবেন। এছাড়া এই টিমের সদস্য হয়ে মেডিক্যাল কলেজের শতাধিক স্বেচ্ছাসেবকরা কাজ করবেন।

রোগীদের মোবাইল ফোনের মাধ্যমে খোঁজ নেওয়া হবে রুটিন মাফিক। কিছু টিম আমাদের বাড়ি বাড়ি গিয়েও সেবা দেবে। তিনি বলেন, দেখুন বাংলাদেশের ডাক্তারা অবশ্যই বিশ্বমানের। তাদের আত্মত্যাগের কোনো কমতি নেই। যারা খুবই আন্তরিকতার সঙ্গে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন।

তাদের কথাগুলো হয়তো মিডিয়ায় খুব বেশি প্রচার পায়নি। তারাই এই করোনা যুদ্ধের জেনারেল আর সেক্টর কমান্ডার। আমি তাদের টিমের একজন সৈনিক হয়ে যুদ্ধে অংশ নিতে এসেছি। দেশে আসার পর গত রোববার থেকে ১৪ দিনের কোয়ারেন্টিনে রয়েছেন তিনি। ব্র্যাক ট্রেনিং সেন্টারে রাখা হয়েছে তাকে।

ফেরদৌস খন্দকার বলেন, আমি মানুষের ভালোবাসার টানে এসেছি, দীর্ঘ সময়ের জন্য আসিনি। আমার তো দেশে ফেরত যেতে হবে। কিন্তু কোয়ারেন্টিনে বন্দির মতো চলে গেলো ছয়দিন সময়, ১৪ দিন যদি কোয়ারেন্টিনেই থাকতে হয়, তাহলে সেবার দেওয়ার সময় কোথায় পাবো? যদিও অ্যান্টিবডি পজিটিভ থাকার পরো আমাকে এখানে রাখা হয়েছে।

দেখুন আমি বঙ্গবন্ধুর আদর্শের ছাত্ররাজনীতি করে আসছি, বঙ্গবন্ধুকে হৃদয়ে ধারণ করি। আমাকে মানুষের সেবা দেওয়ার সুযোগ না দিলে নিউইয়র্কের উদ্দেশ্যে চলে যাবো। তাহলে হয়তো দূর থেকেই কাজ করতে হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও