কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাস্তা দিয়ে গেলেই হবেন জীবাণুমুক্ত!

কালের কণ্ঠ প্রকাশিত: ১০ জুন ২০২০, ২০:১৯

রাস্তা দিয়ে হাঁটছেন, অথবা রিকশায় নয়তোবা মোটরসাইকেলে হঠাৎ মাথার উপরে গুড়ি গুড়ি বৃষ্টির মত পানি পড়লে কেমন লাগবে? হয়তো কিছুটা অবাক হবেন। আবার সেই পানি আপনাকে করবে জীবাণুমুক্ত! এমনই দৃশ্য দেখা গেছে, রাজধানীর পুরান ঢাকার লালবাগের পুষ্প সাহা লেন এলাকায়। স্থানীয় যুব সমাজ এবং এলাকাবাসীর উদ্যোগে এমন আয়োজন।

আজ বুধবার দুপুর দুইটার দিকে সরেজমিনে দেখা যায়, লালবাগ কেল্লার মোড় থেকে ৩০-৪০ কদম এগোলেই একটি বাঁশের গেইট। সাথে নীল রঙের চিকন পাইপ এবং ছোট ছোট স্প্রে নজল থেকে বৃষ্টির মতো পড়ছে জীবাণুনাশক পানি। যারা এই সড়ক ব্যবহার করছেন তাদের শরীরে পড়ছে এই পানি। আজিমপুরের থেকে লালবাগ কেল্লার পাশ দিয়ে বেরিবাঁধ যেতেও দেখা মিলবে করোনা সচেতন এই গেইট।

জানা যায়, এলাকার যুব সমাজ করেছেন এই আয়োজন। তিন মাস ধরেই বিরতি দিয়ে দিয়ে সকাল থেকে রাত পর্যন্ত করা হচ্ছে ভিন্নভাবে এই স্প্রে। নিজেদের এবং এলাকার মুরব্বিদের কাছ থেকে টাকা নিয়ে চালাচ্ছেন তারা। এদের মধ্যে রয়েছেন, শাওন, হ্যাপি, সাজিদ, কৌশিক, বাবু জয়সহ আরো অনেকেই।

দেখা যায়, রাস্তার মাঝখানে গেইটের পাশেই চলছে ছোট একটি মোটর। দূরের একটি বাসা চিকন পাইপ দিয়ে আনা হচ্ছে প্রয়োজনীয় পানি। মোটরের পাশেই রাখা আছে দুটো ড্রাম। একটি সাদা পানি। অন্যটিতে স্যাভলন অথবা ডেটল মিশ্রিত পানি। যে পানি চিকন পাইপিন বাঁশের তৈরি গেট থেকে বিরতিহীন ভাবে পড়ছে রাস্তায় তথা সড়কটি ব্যবহারকারী মানুষ এবং পরিবহন এর উপর।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও