কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অবশেষে চাল পাচারের ঘটনায় থানায় মামলা

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ১০ জুন ২০২০, ০২:০২

ধুপুর (টাঙ্গাইল): দুই উপজেলায় রশি টানাটানির দু’দিন পর সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির (ফেয়ার প্রাইস) চাল পাচারের অভিযোগে টাঙ্গাইলের ধনবাড়ী থানায় মামলা হয়েছে। মামলার আসামী করা হয়েছে মধুপুরের গোলাবাড়ী ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুস সাত্তার এবং ভাইঘাটের চাল ব্যবসায়ী নুরুল ইসলামকে।

মঙ্গলবার (০৯ জুন) রাত ৯টার দিকে মধুপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আনিসুর রহমান বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মধুপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আনিসুর রহমান অভিযোগ দাখিলের বিষয়টি নিশ্চিত করেছেন। উল্লেখ্য, অভিযোগ পেয়ে রোরবার (০৭ জুন) সন্ধ্যা রাতে অভিযান চালিয়ে মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরা পাশের উপজেলা ধনবাড়ীর বাঘিলের রজনীগন্ধা নামক এক রাইস প্রসেসিং মিল থেকে ওই চাল উদ্ধার করেন। পরে ধনবাড়ী উপজেলা প্রশাসনের জিম্মায় ওই রাইস প্রসেসিং মিলে রেখে দিয়ে তদন্ত প্রক্রিয়া শুরু করেন।

এ নিয়ে সোমবার (০৮ জুন) বাংলানিউজে প্রতিবেদন প্রকাশ হয়। সরকারি বিভিন্ন ত্রাণ তথা খাদ্য বান্ধব ও সামাজিক সুরক্ষা কর্মসূচির জব্দ হওয়া সাড়ে তিন টনের অধিক এই চাল নিয়ে টাঙ্গাইলের মধুপুর ও ধনবাড়ী উপজেলায় গত দু’দিনের প্রায় ৫০ ঘন্টা তোলপাড় চলছিল। সোমবার ও মঙ্গলবার দিনভর মধুপুর ও ধনবাড়ী প্রশাসনে ব্যাপক জল্পনা-কল্পনা হয়েছে। বসেছে কয়েক দফা বৈঠকও।

অভিযোগ উঠেছে বিষয়টি প্রভাবশালীরা ধামাচাপা দেয়ার চেষ্টা করছিল।  একটি বিশেষ সুত্র মতে, সরকারের বিভিন্ন ত্রাণ তৎপরতা তথা সামাজিক সুরক্ষা কর্মসূচির ওই চাল (৭১ বস্তা) প্রসেস করতে ধনবাড়ী সীমায় অবস্থিত রজনীগন্ধা রাইস প্রসেসিং মিলে রাখার অভিযোগের ভিত্তিতে রবিবার রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরা পুলিশ ফোর্স নিয়ে অভিযান চালিয়ে উদ্ধার করেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও