কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বরিশালে জুতার মালা কাণ্ডে সেই ইউপি চেয়ারম্যান বরখাস্ত

সমকাল প্রকাশিত: ০৯ জুন ২০২০, ২০:৩৩

এক ব্যক্তিকে জুতার মালা পরানোর ঘটনায় বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার দড়িরচর খাজুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারমান মোস্তফা রাড়ী ও সদস্য মো. শহীদ দেওয়ানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী সাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, যেহেতু দড়িরচর খাজুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তফা রাড়ীর বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে মধ্য দড়িরচর খাজুরিয়া দাখিল মাদ্রাসার নিম্ন সহকারী কাম কম্পিউটার অপারেটর সহিদুল ইসলামের ওপর লাঠি, জুতা ও ঝাড়ু দিয়ে লাঞ্চিত ও ৫০ হাজার টাকা চাঁদা দাবি এবং জুতার মালা পরিয়ে তা মোবাইলে ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয়ভাবে যা প্রমাণিতও হয়েছে। সেহেতু মোস্তফা রাড়ীকে সাময়িক বরখাস্ত করা হল।একই ধরনের অভিযোগে ওই ইউনিয়নের সদস্য মো. শহীদ দেওয়ানকেও সাময়িক বরখাস্ত করা হয়েছে। মেহেন্দীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা পিযুষ চন্দ্র দে এ তথ্যর সত্যতা স্বীকার করে বলেছেন, মন্ত্রণালয়ের নির্দেশনা দুত বাস্তবায়ন করা হবে।

প্রসঙ্গত, গত ৩ জুন বুধবার উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগে মাদ্রাসার নিম্নমান সহকারী এবং পাশের মসজিদের ইমাম সহিদুল ইসলাম আলাউদ্দিনকে গলায় জুতার মালা পরিয়ে লাঞ্চিত করেন দড়িরচর খাজুরিয়া ইউনিয়ন পরিষদের মোস্তফা রাড়ীসহ তার অনুসারীরা। পরদিন চেয়ারম্যান মোস্তফাসহ দুইজনকে আটক করে কারাগারে পাঠায় জেলা পুলিশের বিশেষ শাখা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও