কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মুখঢাকা এই সময়ে চোর ধরতে পুলিশের বিপত্তি

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ০৯ জুন ২০২০, ১২:১৩

ছোঁয়াচে রোগ কোভিড-১৯ সংক্রমণ এড়াতে সবাই মুখে মাস্ক পরছেন; এই সুযোগে অপরাধীরাও অপরাধ কর্মে যাওয়ার সময় মুখে পরছে মাস্ক।ফলে পুরান ঢাকার চকবাজার এলাকায় একটি চুরির তদন্তে নেমে অপরাধীদের শনাক্ত করা যাচ্ছে না বলে তদন্তকারীরা জানিয়েছেন। চকবাজার থানার ওসি মওদুত হাওলাদার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মাস্ক ব্যবহার করায় আসামিদের শনাক্তে সমস্যা হচ্ছে।”গত ২১ মে চকবাজারের বেগম বাজারে একটি গুদামে চুরি হয়। কিন্তু এখনও ধরা পড়েনি কেউ।

১৬ মে বকশী বাজার এলাকায় একটি মোটরসাইকেল যোগে এসে একটি রিকশা থামিয়ে রিকশার যাত্রীর কাছ থেকে এক লাখ ৮২ হাজার টাকা ছিনিয়ে নেয় তিন ছিনতাইকারী। সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, তিনজনের মুখে মাস্ক। পুলিশ তিন সপ্তাহ ধরে তদন্ত করছে কিন্তু কাউকে গ্রেপ্তার করতে পারেনি।তার আগে ১১ মে বুয়েট এলাকায় এক পাঠাও চালকের বাইক দুর্বৃত্তরা মারধর করে নিয়ে নেয়। ওই ঘটনায়ও ছিনতাইকারীদের মুখে ছিল মাস্ক।গত ৩ মে রাতে যাত্রাবাড়ির মীরহাজীরবাগে ওষুধের দোকান মনোয়ারা মেডিকেল হলে শাটার খুলে প্রায় তিন লাখ টাকার মালামাল চুরি হয়।ওই দোকানের সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, মাস্ক পরা দুজন দোকানে ঢুকেছিল। তারা ওষুধের কার্টন নিয়ে দোকানের সামনে দাঁড় করানো একটি প্রাইভেটকারে তোলে।

প্রায় ৫ মিনিট ধরে চুরি করে তারা যাওয়ার সময় শাটার নামিয়ে দেয়।যাত্রাবাড়ি থানার ওসি মাজহারুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “থানা পুলিশ গোয়েন্দা পুলিশ কাজ করছে অপরাধীদের গ্রেপ্তার করতে। মাস্ক থাকায় একটু সমস্যা হচ্ছে।”গত ৩ জুন মালিবাগ চৌধুরীপাড়ার ডিআইটি সড়কে একটি মোবাইল ফোন ও ল্যাপটপের দোকানের তালা কেটে প্রায় ২০ লাখ টাকা চুরি হয়। এই ঘটনায় রামপুরা থানায় মামলা হলেও পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেননি এবং উদ্ধার হয়নি কোনো মালামাল।রামপুরা থানার ওসি কুদ্দুস ফকির বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ভিডিও ফুটেজ পেয়েছি, কাজ করছি। চুরির ঘটনায় যারা জড়িত, সবার মুখে মাস্ক ছিল।”“তবে মাস্ক মূল সমস্যা নয়। রাতে বেলা, তখন প্রচুর ‍বৃষ্টি হচ্ছিল,” বলেন এই পুলিশ কর্মকর্তা। করোনাভাইরাস প্রতিরোধে ঘর থেকে বের হলে মাস্ক পরা এখন বাধ্যতামূলক। মাস্ক না থাকলে জরিমানার খাঁড়াও রয়েছে।

পুলিশ কর্মকর্তারা বলছেন, শুধ মাস্কই নয়, মাস্কের সঙ্গে এখন টুপিও প্রায় সবাই পরছেন। এই সুযোগ কাজে লাগাচ্ছে অপরাধী চক্র। করোনাভাইরাস মহামারীর মধ্যে সবাইকে মাস্ক পরতে বলা হচ্ছে। ছবি: রয়টার্স তবে এর মধ্যেই পুরান ঢাকার ন্যাশনাল ব্যাংকের ৮০ লাখ টাকার বস্তা খোয়া যাওয়ার ঘটনায় চার অপরাধীকে গ্রেপ্তার করেছে পুলিশ।কোতোয়াল থানার পরিদর্শক (তদন্ত) নুরে আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায় অপরাধীরা মুখে মাস্ক পরা ছিল।“মাস্ক পরলেই যে অপরাধীদের ধরতে অসুবিধা হবে, তা ঠিক নয়। তবে কিছুটা বিপত্তি তো লাগেই।”

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও