কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এক সিলিন্ডারেই ১৫ হাজার লাভ, বাড়তি তিন হাজার মিটারে!

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০৮ জুন ২০২০, ২১:২৯

দুই মাস আগেও ১২ হাজার টাকায় ১৪০০ লিটারের একটি অক্সিজেন সিলিন্ডার মিটারসহ পাওয়া যেত। কিন্তু চট্টগ্রামে এখন সেসব সিলিন্ডার মিটারসহ ৩০ থেকে ৩২ হাজার টাকায়ও মিলছে না। সোমবার (৮ জুন) নগরের সদরঘাটের মেসার্স ব্রাদার্স প্রকৌশলী ওয়ার্ক নামের প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ১৫ হাজার টাকা বেশি মুনাফায় অক্সিজেন সিলিন্ডার ও মিটার প্রতি ৩ হাজার টাকা অতিরিক্ত আদায়ের সত্যতা পেয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

করোনা সংকটের মধ্যে কৃত্রিম সংকট সৃষ্টি করে অতিরিক্ত দামে অক্সিজেন বিক্রি করায় সদরঘাটের মেসার্স ব্রাদার্স প্রকৌশলী ওয়ার্ক নামের এক প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক জাগো নিউজকে জানান, কৃত্রিম সংকট সৃষ্টি করে অক্সিজেন প্রতি ১৫ হাজার টাকা ও মিটার প্রতি ৩ হাজার টাকা অতিরিক্ত আদায়ের অপরাধে প্রতিষ্ঠানটিকে এ জরিমানা করা হয়েছে। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে কোনো ধরনের ইনভয়েস ও কাগজপত্র ছাড়াই ব্যবসা পরিচালনার অভিযোগও রয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক বলেন, ‘ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে নগরের বিভিন্ন জায়গার অক্সিজেন প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এমন অভিযান পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত চলমান থাকবে।’ প্রসঙ্গত, অক্সিজেন সিলিন্ডার সরবরাহের সঙ্গে যুক্ত ব্যবসায়ী ও ক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, আগে সারা দিনে চট্টগ্রামে অক্সিজেন সিলিন্ডারের চাহিদা ছিল দৈনিক ৩০০টির মতো। এখন করোনা পরিস্থিতিতে চাহিদা স্বাভাবিকের চেয়ে তিন-চারগুণ বেড়ে গেছে। চাহিদা বাড়ার সঙ্গে সঙ্গে অক্সিজেনের দামও বাড়িয়ে দেয়া হয়েছে। অনেক ক্ষেত্রে টাকা দিয়েও অক্সিজেন সিলিন্ডার পাওয়া যাচ্ছে না। পরিচয় এবং যোগাযোগ থাকলেই কেবল পাওয়া যাচ্ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও