কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ওষুধের সংকট ও মূল্য না বাড়ানোর আহ্বান চেম্বার সভাপতির

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ০৭ জুন ২০২০, ২০:৫৯

চট্টগ্রাম: করোনাকালে সাধারণ ওষুধসহ বিভিন্ন ধরনের সুরক্ষা সামগ্রীর কৃত্রিম সংকট তৈরি ও অতিরিক্ত মূল্য বৃদ্ধি করে মানুষকে ভোগান্তির শিকার না করতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।রোববার (৭ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

চেম্বার সভাপতি বলেন, ব্যবসা একটি মহান পেশা। দেশের এ কঠিন সময়ে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার উচিত সাধারণ মানুষের সেবায় আত্মনিয়োগ করা। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী এ সংকটকালেও মানবিকতা ভুলে গিয়ে মানুষের প্রয়োজনকে জিম্মি করে খুব সহজলভ্য ওষুধেরও কৃত্রিম সংকট তৈরি করে ৩-৪ গুণ বেশি দামে বিক্রি করছে অতিরিক্ত মুনাফা লাভের আশায়। শুধু ওষুধ ব্যবসাতেই নয় বিভিন্ন খাতে ব্যবসায়ীদের মধ্যে এ প্রবণতা দেখা যাচ্ছে।

মানুষের বিপদকে পুঁজি করে মুনাফা আদায় মানবতা বিবর্জিত ও গর্হিত অপরাধ বলে তিনি মন্তব্য করেন। এ ছাড়া সাধারণ জনগণকে অপ্রয়োজনে আতঙ্কিত না হয়ে কোনো প্রকার ডাক্তারের পরামর্শ বা চিকিৎসাপত্র ছাড়া ওষুধ ক্রয়ে সমস্যা না করারও আহ্বান জানান তিনি।

চেম্বার সভাপতি এ মহামারীর মধ্যেও পরিস্থিতি মোকাবেলা, সংক্রমণরোধে জনগণের জীবন যাত্রার নিয়ন্ত্রণ, সার্বিক নিরাপত্তা ও শৃঙ্খলা বজায় রাখতে একদম সামনে থেকে নেতৃত্ব প্রদান ও কাজ করায় প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনীসহ চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানান।

তিনি সব অসাধু তৎপরতা, মৌসুমি ব্যবসায়ী ও অতি মুনাফা লোভী ব্যবসায়ীদের প্রতিরোধে নজরদারি বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও