কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাজেট অধিবেশন উপলক্ষে সংসদের ক্যালেন্ডার প্রকাশ

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০৭ জুন ২০২০, ১৪:২৮

চলমান জাতীয় সংসদের বাজেট ও অষ্টম অধিবেশন উপলক্ষে ক্যালেন্ডার প্রকাশ করেছে সংসদের আইন শাখা-১। ক্যালেন্ডার অনুযায়ী এই অধিবেশনের কার্যদিবস হবে ১২টি। ১০ জুন সংসদের অধিবেশন শুরু হয়ে ৮ অথবা ৯ জুলাই পর্যন্ত চলতে পারে। ক্যালেন্ডার অনুযায়ী অধিবেশন শুরু ও বাজেট পেশের দিন ছাড়া প্রতিদিন সকাল সাড়ে ১০টায় সংসদের বৈঠক বসবে। চলবে দুপুর দেড়টা পর্যন্ত। ১০ জুন (বুধবার) বিকেল ৫টায় জাতীয় সংসদের বাজেট অধিবেশন শুরু হবে। এরপর অধ্যাদেশ উত্থাপন হবে। তারপর আনা হবে শোকপ্রস্তাব। রাজধানীর ডেমরা-দনিয়া-মাতুয়াইল আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান মোল্লা মারা গেছেন। তার মৃত্যুতে শোক প্রস্তাবের ওপর আলোচনা এবং তা গ্রহণের পর সংসদের বৈঠক মুলতবি করা হবে।

পরের দিন অর্থাৎ ১১ জুন বৃহস্পতিবার বিকেল ৩টায় অধিবেশন শুরু হবে। এরপর উত্থাপন হবে বাজেট ও অর্থ বিল। ১২ ও ১৩ জুন (শুক্র ও শনিবার) সংসদের বৈঠক মুলতবি রাখা হবে। ১৪ জুন (রোববার) সম্পূরক বাজেটের ওপর আলোচনা হবে।

এদিন থেকে প্রতিটি কার্যদিবস সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত চলবে। ১৫ জুন (সোমবার) সম্পূরক বাজেটের ওপর আলোচনার, নির্দিষ্টকরণ সম্পূরক বিল পাস হবে। ১৬ জুন (মঙ্গলবার) ও ১৭ জুন (বুধবার) মূল বাজেটের ওপর আলোচনা অনুষ্ঠিত হবে। ১৮ জুন (বৃহস্পতিবার) থেকে ২১ জুন (রোববার) অধিবেশন মুলতবি থাকবে। ২২ জুন (সোমবার), ২৩ জুন (মঙ্গলবার) ও ২৪ জুন (বুধবার) বাজেটের ওপর আলোচনা হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও