কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জন্মদিনে সবচেয়ে বড় উপহার মানুষের ভালোবাসা: ফেরদৌস

বার্তা২৪ প্রকাশিত: ০৭ জুন ২০২০, ১২:২৯

১৯৭৬ সালের আজকের দিনে কুমিল্লার তিতাস এলাকায় জন্মগ্রহণ করেন ফেরদৌস আহমেদ। পড়ালেখা শেষ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে। চলচ্চিত্রে আসার আগে ফেরদৌস র‍্যাম্প মডেল হিসেবে কাজ করেছেন ফ্যাশন সেক্টরে। আন্তর্জাতিক ফ্যাশন ডিজাইনার বিবি রাসেলের হাত ধরে র‍্যাম্পে তার হাতেখড়ি।

ফেরদৌস আহমেদ, চলচ্চিত্র জগতে পরিচিত পান ফেরদৌস হিসেবে। তার চলচ্চিত্রে আগমন ঘটে প্রয়াত নৃত্য পরিচালক আমির হোসেন বাবু এর হাত ধরে। তখন আমির হোসেন বাবু পরিচালক হিসেবে নাচভিত্তিক একটি চলচ্চিত্র নাচ ময়ূরী নাচ নির্মাণের পরিকল্পনা করছিলেন। একসময় তিনি আকর্ষণীয় দৈহিক সৌষ্ঠবের অধিকারী ফেরদৌসকে আবিষ্কার করেন। কিন্তু আমির হোসেন বাবু সেই ছবির কাজ আর শুরু করতে পারেননি।

১৯৯৭ সালে ছটকু আহমেদ পরিচালিত ‘বুকের ভিতর আগুন’ সিনেমাতে কাজ করতে ফেরদৌস প্রথম ক্যামেরার সামনে আসেন। সিনেমাটি প্রয়াত অভিনেতা সালমান শাহের এর আকস্মিক মৃত্যুর কারণে তার অভিনীত অসমাপ্ত একটি সিনেমা ছিলো। তার মুক্তিপ্রাপ্ত প্রথম সিনেমা গাজী মাজহারুল আনোয়ারের পরিচালনায় ‘পৃথিবী আমারে চায় না’। পাশাপাশি তিনি কলকাতার চলচ্চিত্রেও অভিনয় করছেন। ‘মিট্টি’ নামে ২০০১ সালে একটি বলিউডের সিনেমায় অভিনয় করেছেন ফেরদৌস।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও