কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভাইবারে একসঙ্গে ২০ জনের গ্রুপ ভিডিও কল সুবিধা

বার্তা২৪ প্রকাশিত: ০৬ জুন ২০২০, ০৮:১১

বাংলাদেশে ভিডিও কলে বাড়তি সুবিধা দিচ্ছে ভাইবার। নতুন এ ফিচারের মাধ্যমে অনির্দিষ্ট সময়ের জন্য ২০ জন একসঙ্গে ভিডিও কল করতে পারবেন। ভাইবারের গ্রুপ অডিও কল ফিচারের সাফল্যের পরে গ্রুপ ভিডিও কলের চাহিদার ভিত্তিতে ফেস-টু-ফেস আলোচনা ও কনফারেন্স সুবিধার জন্য বাংলাদেশে এ ফিচার উন্মুক্ত করেছে প্রতিষ্ঠানটি। গ্রুপ ভিডিও কল করতে ক্লিক করুন (https://vb.me/901b08) এ লিংকে।

করোনাভাইরাসের কারণে সামাজিক দূরত্ব মানার শর্তে ঘরে থেকে অফিসের মিটিং করতে নতুন করে ভাবতে বাধ্য হচ্ছে সবাই। সমাধান হিসেবে অনলাইন মিটিং তৈরি করেছে নতুন সুযোগ। যা করতে প্রয়োজন কার্যকর ও সুরক্ষিত প্ল্যাটফর্ম। ফলে রান্নার ক্লাস থেকে শুরু করে ইয়োগা ও যেকোনো ট্রেনিং ক্লাস করতে পারবে শিক্ষার্থীরা।

স্মার্টফোন কিংবা ডেস্কটপ ডিভাইসে ভাইবার অ্যাপ থেকে সহজেই ভাইবার গ্রুপ ভিডিও কল ফিচারের সুবিধা নিতে পারবে। ব্যবহারকারীরা স্ক্রিন শেয়ারিং ও ভিডিও ব্রডকাস্টিংও উপভোগ করতে পারবেন। করোনাভাইরাসের নতুন স্বাভাবিকতায় মানিয়ে নিতে সরাসরি (ফেস-টু-ফেস) যোগাযোগের সমাধান হিসেবে কাজ করবে ভাইবারের গ্রুপ চ্যাট ও গ্রুপ ভয়েস কল ফিচার।

ভাইবারে ভিডিও কল শুরু করা খুবই সহজ। স্ক্রিনের ওপরে ‘ভিডিও’ বাটন প্রেস করলেই ভিডিও কল শুরু করা যাবে। চলমান ভিডিও কলে ‘মোর পার্টিসিপেন্ট’ প্রেস করে ভিডিও কলে অন্যদের যুক্ত করা যাবে।

গ্রুপ কলে যিনি কথা বলবেন তাকে স্ক্রিনে ফিচার করা হবে। ব্যবহারকারীরা যে কারও ভিডিও তাদের ব্যক্তিগত স্ক্রিনে সুরক্ষিতভাবে পিন করতে পারবেন। কল চলাকালীন ‘মিউট’ থাকতে পারবেন এবং ভিডিও বন্ধ রাখতে পারবেন। একই সঙ্গে দেখতে পারবেন কারা ‘মিউট’ অবস্থায় আছেন এবং ভিডিও বন্ধ করে রেখেছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও