কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

চাঁপাইনবাবগঞ্জ থেকে আম নিয়ে ঢাকা গেল ম্যাংগো স্পেশাল ট্রেন

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ০৫ জুন ২০২০, ১৭:০০

করোনা ভাইরাস পরিস্থিতিতে চাঁপাইনবাবগঞ্জ থেকে প্রথমবারের মত ১ টাকা ১৮ পয়সা কেজিতে আম নিয়ে ঢাকা গেল স্পেশাল ট্রেন।  শুক্রবার (০৫ জুন) বিকেল ৪টায় চাঁপাইনবাবগঞ্জ স্টেশন থেকে রাজশাহী-ঢাকা রুটে চালু হলো ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’টি। চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহী থেকে আমসহ অন্যান্য পার্সেল পরিবহনের জন্য ট্রেনটি চালু করা হচ্ছে।   চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকাগামী ট্রেনটির নাম ‘ম্যাংগো স্পেশাল ট্রেন-২’।

আর ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জ ফেরার পথে নাম হবে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন-১’। ট্রেনটি সপ্তাহে প্রতিদিন চলাচল করবে। প্রতিদিন চাঁপাইনবাবগঞ্জ থেকে বিকেল ৪টায় ছেড়ে যাবে ট্রেনটি। রাজশাহী পৌঁছাবে ৫টা ২০ মিনিটে। সেখানে ৩০ মিনিট বিরতির ৫টা ৫০ মিনিট মিনিটে ট্রেনটি যাত্রা শুরু করবে। এরপর ট্রেনটি ঢাকায় পৌঁছাবে রাত ১টায়। ঢাকা থেকে ট্রেনটি রাত ২টা ১৫ মিনিটে ছেড়ে আসবে।

রাজশাহী পৌঁছাবে সকাল ৮টা ৩৫ মিনিটে। এখানে ২০ মিনিট থেমে ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশে ছেড়ে যাবে। পৌঁছাবে সকাল ১০টা ১৫ মিনিটে। ট্রেনটিতে মোট ছয়টি ওয়াগন থাকবে। প্রতিটি ওয়াগনে ৪৫ হাজার কেজি আম নেওয়া যাবে। তবে শুধু আম নয়, সব রকম শাক-সবজি, ফল-মূল, ডিমসহ কৃষিপণ্য, বাড়ির ফর্নিচার এবং রেলওয়ের আইনে পার্সেল হিসেবে বহনযোগ্য সব সামগ্রী বহন করা হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও