কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভারতে 'করোনা দেবী'র নামে পূজা

চ্যানেল আই প্রকাশিত: ০৫ জুন ২০২০, ১৬:৪২

করোনাভাইরাসের ভয়াবহ ছোবল থেকে বাঁচতে গঙ্গার তীরে প্রার্থনার মাধ্যমে ‘করোনা দেবী’র কৃপাদৃষ্টি কামনা করেছেন ভারতের কিছু নারী। এমন ঘটনা ঘটেছে ভারতের বিহারের বক্সার জেলায়। ভারতসহ পুরো বিশ্ব যখন করোনা ভাইরাসের ত্রাসে নাস্তানাবুদ, ঠিক তখন মরণ ভাইরাসকে ‘মা’ বলে, ‘দেবী’ বলে পুজা করা হলো বিহারের বক্সারে।

করোনা রোগটি যেন তাদের প্রিয়জনের শরীরে জেঁকে না বসে, সেই প্রার্থনাতেই ‘করোনা মা’ এর পূজা করলেন অনেক নারী। এনডিটিভি বলছে, ওই নারীরা রীতিমতো ভক্তিশ্রদ্ধার সঙ্গে গঙ্গাস্নান সেরে করোনা মায়ের উপাসনা করে ৯টি লাড্ডু, ৯টি ফুল, ৯টি লবঙ্গ, ৯টি ধূপকাঠি ধরিয়ে নদীর পাশে গঙ্গার মাটিতে পুঁতে দেন। তাদের এমন ভক্তিশ্রদ্ধা দেখে হতবাক হয়েছেন অনেকেই।

বিজ্ঞাপন হঠাৎ এভাবে করোনা মায়ের পূজার উদ্যোগ কেন নিলেন তার খোঁজ নিয়ে জানা যায়, ওই নারীদের মধ্যে কুসুম দেবী নামে একজন সম্প্রতি একটি ভিডিওতে দেখেছিলেন যে, ৯টি লাড্ডু, ৯টি ফুল সহ নানা উপাচার দিয়ে পূজা করলে নাকি প্রসন্ন হন করোনা নামক রোগটিকে যিনি পৃথিবীতে পাঠিয়েছেন সেই দেবী। কোনোভাবে যদি করোনা মাকে প্রসন্ন করা যায়, তবে তার ক্রোধের হাত থেকে রক্ষা পাবে মানুষ। সে কারণেই মহিলারা সমবেত হয়ে ওই পূজা করতে শুরু করেছেন। কেন এমন একটি কুসংস্কারকে আঁকড়ে ধরতে চাইছেন তারা-এ প্রশ্নের কোনো উত্তর পাওয়া যায়নি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও