কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ব্যাগভর্তি টাকা খোলা জায়গায় রেখে গেলেও যে গ্রামে কখনোই চুরি হয় না

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ০৫ জুন ২০২০, ১৩:০৩

প্রয়োজনে কিংবা অর্থ লোভে অনেকেই চুরি করেন। সারাবিশ্বেই কম-বেশি চুরির ঘটনা ঘটে থাকে। আর যদি মানিব্যাগ ভরে টাকা খোলা জায়গায় রেখে যান, তবে তো চুরি করাটা একদমই সহজ হয়ে যায়। যদিও এই কাজটি আপনি কখনোই করবেন না। তবে জানলে অবাক হবেন এমন এক গ্রাম রয়েছে যেখানে কখনোই চুরির ভয়ে নিজের টাকা কেউ লুকিয়ে রাখে না।

বরং মানিব্যাগ ভর্তি টাকা আর একটি রঙিন বাজারের ব্যাগ বাড়ির গেটের সামনে নির্ভয়ে রেখে যান। বিষয়টি খুব পাগলামি মনে হলেও এটি সত্যি! এবেন্থাল গ্রামের মানুষ এমনটাই করেন। তারা তাদের অর্থ সিন্দুকে ভরে রাখে না বা অন্যের ভয়ে মাটির নিচে পুঁতেও রাখে না।    পশ্চিম রোমানিয়ার একটি শান্ত, নিবিড় ও মনোরম পরিবেশের বানাটুলুই পর্বতঘেঁষা একটি গ্রাম।

চারদিকে পাহাড় আর পাহাড়। সবুজ পাহাড়ের কোলঘেঁষে সরু রাস্তার দুই ধারে বসতি। এই গ্রামে প্রায় ৩০০ লোকের বাস। যারা একটু শিক্ষিত বা অর্থের দিকে ছুটতে পছন্দ করে, তারা শহরে চলে যান। এটাই হচ্ছে এই গ্রামে মানুষ কম থাকার মূল কারণ।  এই গ্রামের থাকা মানুষগুলো শুধুমাত্র গ্রামটির মায়ায় পড়ে থাকে। এখানে অধিকাংশই বয়োজ্যেষ্ঠ। পেশায় এরা কাঠুরে। কেউ আবার পশু পালন ও কৃষি কাজ করে। জাতিগত দিক থেকে তারা চেক। অস্ট্রিয়া-হাঙ্গেরি যুদ্ধের সময় মূলত এদের আবির্ভাব।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে