কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঊর্ধ্বমুখী শাক-সবজি-ডিম, কমেছে মুরগির দাম

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ০৫ জুন ২০২০, ০৯:৪৬

সপ্তাহের ব্যবধানে বেড়েছে শাক-সবজির দাম। সবজিভেদে পাঁচ থেকে ২০ টাকা পর্যন্ত বাড়তি রয়েছে দাম। সবজির সঙ্গে ঊর্ধ্বমুখী রয়েছে শাকের বাজার। অপরদিকে বাজারে মুরগির দাম কমলেও বেড়েছে ডিমের দাম। ডিম ডজনে পাঁচ থেকে ১০ টাকা পর্যন্ত বেড়েছে। অপরিবর্তিত আছে গরু-খাসির মাংস, চাল, ডাল, আলু পেঁয়াজ, রসুন, আদা ও তেলের দাম।

শুক্রবার (৫ জুন) রাজধানীর পল্টন, মতিঝিল, শান্তিনগর, মালিবাগ, খিলগাঁও এলাকা ঘুরে এসব চিত্র উঠে এসেছে। এসব এলাকার বাজারে সপ্তাহের ব্যবধানে প্রতিকেজিতে পাঁচ থেকে ২০ টাকা পর্যন্ত বাড়তি রয়েছে সবজির দাম। কেজিতে ২০ টাকা পর্যন্ত বেড়ে প্রতিকেজি টমেটো (প্রকারভেদে) বিক্রি হচ্ছে ৪০ থেকে ৬০ টাকা, পেঁপে ৪০ থেকে ৬০ টাকা কেজিদরে। পাঁচ থেকে ১০ টাকা পর্যন্ত বেড়ে প্রতিকেজি কাকরোল বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা, করলা ৩০ থেকে ৪০ টাকা, উস্তা ৪০ থেকে ৫০ টাকা, ঢেঁড়স ৩০ থেকে ৪০ টাকা, কচুরলতি ৪০ থেকে ৫০ টাকা, বেগুন ৪০ থেকে ৬০ টাকা, চিচিঙ্গা- ধুন্দল-ঝিঙা ৪০ থেকে ৫০ টাকা, শসা ২৫ থেকে ৩০ টাকা, পটল ৪০ থেকে ৫০ টাকা।

প্রতিকেজিতে ১০ থেকে ২০ টাকা পর্যন্ত বেড়ে ধনিয়াপাতা বিক্রি হচ্ছে ৬০ থেকে ৮০ টাকা, পুদিনা পাতা বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকা, কাঁচা মরিচ ৪০ থেকে ৬০ টাকা কেজিদরে। এসব বাজারে প্রতিপিস লাউ বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা, জালি (চাল কুমড়া) ৩০ থেকে ৪০ টাকা, বাঁধাকপি বিক্রি হচ্ছে ২০ থেকে ৩০ টাকা, বাঁধাকপি (গ্রিন) ৫০ টাকায়।  এছাড়া প্রতিহালি কলা (আকার ভেদে) ২০ থেকে ৩০ টাকা, প্রতিহালি ছোট লেবু ১০ থেকে ১৫ টাকা, বড় সাইজের লেবু ২০ থেকে ২৫ টাকায় বিক্রি হচ্ছে। সপ্তাহের ব্যবধানে দাম বেড়েছে শাকের বাজারে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও