কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ে করোনার হানা, কোয়ারেন্টাইনে ৩৫ জন

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০৪ জুন ২০২০, ১১:২০

ক্রমেই করোনাভাইরাস মহামারির নিয়ন্ত্রণ হারাচ্ছে ভারত। দেশটিতে প্রতিদিনই হু হু করে বাড়ছে সংক্রমণের হার আর ভাঙছে আগের দিনের রেকর্ড। গত তিনদিন ধরে সেখানে নতুন রোগী শনাক্ত হয়েছে অন্তত আট হাজার করে। মাত্র দু’সপ্তাহের ব্যবধানে প্রতিবেশী দেশটিতে আক্রান্ত হয়েছে এক লাখেরও বেশি মানুষ। করোনার থাবা থেকে বাদ যাচ্ছে না সরকারি অফিস। এ পর্যন্ত দেশটির বিভিন্ন সরকারি দফতরে উপস্থিতির জানান দিয়েছে করোনাভাইরাস।


সেই তালিকায় এবার যোগ হলো দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়। কলকাতার একটি সংবাদমাধ্যম জানিয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ডিফেন্স সেক্রেটারি অজয় কুমার। বুধবার তার করোনা রিপোর্ট পজিটিভ আসে। বর্তমানে অজয় কুমার হোম কোয়ারেন্টাইনে রয়েছেন বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি। এই ঘটনার পরে সাউথ ব্লকে রাইসিনা হিলসে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সদর দফতরে কমপক্ষে ৩৫ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। বুধবার ডিফেন্স সেক্রেটারির করোনা নিশ্চিত হওয়ার পর এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে অজয় কুমার এখন কেমন আছেন সে বিষয়ে কিছু জানায়নি সরকার। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি। এদিকে ডিফেন্স সেক্রেটারি অজয় কুমার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর থেকেই প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং অফিসে আসেননি বলে প্রতিবেদনে উল্লেখ করেছে কলকাতাভিত্তিক সংবাদমাধ্যমটি। সাউথ ব্লকের ফার্স্ট ফ্লোরে প্রতিরক্ষামন্ত্রী, প্রতিরক্ষা সচিব এবং সেনাপ্রধান এবং নৌসেনা প্রধানের অফিস।


ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রকে উদ্ধৃত করে প্রতিবেদনে আরও বলা হয়, গত ১ জুন করোনায় আক্রান্ত হয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে কর্মরত এল সেন্ট্রাল রিসার্ভ পুলিশ ফোর্সের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল। এ ঘটনার পর যে দুজন ওই ডেপুটি জেনারেলের সঙ্গে কাজ করছিলেন তাদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। অন্যদিকে, করোনা আক্রান্ত হয়েছেন দেশটির অন্তত ৮০ জন রেলকর্মী ও কর্মকর্তারাও। এদের মধ্যে রয়েছে রেলওয়ে প্রটেকশন ফোর্স বা আরপিএফের জওয়ানরাও। এছাড়া ডিভিশনের শীর্ষ কর্মকর্তারা করোনা আক্রান্ত হয়েছেন। এর আগে মে মাসের শুরুর দিকে জানা যায়, শতাধিক জওয়ানদের মধ্যে সংক্রমণ ছড়িয়ে গেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও