কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘ষড়যন্ত্রকারীদের উৎখাত করা হবে’

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ০৪ জুন ২০২০, ০৮:০০

প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে সত্যিকার অর্থে সোনার বাংলায় পরিণত করার জন্য আবারও দেশবাসীকে কঠোর পরিশ্রম করার আহ্বান জানান। তিনি ১৯৭২ সালের ৪ জুন সন্ধ্যায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের উদ্যোগে বৃটেনের শ্রমিক দলীয় সংসদ সদস্য, স্বাধীনতা সংগ্রাম চলাকালীন বাংলাদেশের পক্ষে বিশ্ব জনমত সৃষ্টির অক্লান্ত কর্মী জন স্টোনহাউসকে সংবর্ধনা এবং জাতীয় গণমুক্তি দলের আওয়ামী লীগে যোগদান উপলক্ষে প্রীতি অনুষ্ঠানে ভাষণ দিচ্ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান। এসময় তিনি ষড়যন্ত্রকারীদের বিষয়ে সতর্ক করে দেন। এর আগেও একাধিক বক্তৃতায় তিনি উল্লেখ করেছেন, দেশকে অস্থিতিশীল করার জন্য একটি শ্রেণি ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। তাদের ধরিয়ে দিতে জনগণকে আহ্বানও জানান বঙ্গবন্ধু।

৪ জুনের সভায় প্রধানমন্ত্রী তার সংক্ষিপ্ত ভাষণে স্বাধীনতার বিরুদ্ধে যেসব ষড়যন্ত্রকারী ভিন্ন তৎপরতা চালিয়ে যাচ্ছে, তাদের উৎখাত করার জন্য জনগণের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, ‘স্বাধীনতার জন্য জনগণ অনেক আত্মত্যাগ করেছে। তাদের মুখে এখন হাসি ফুটিয়ে তুলতে হবে।’ বঙ্গবন্ধু তার ভাষণে শক্তিশালী সংগঠন গড়ে তোলার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেন। তিনি বলেন, ‘সোনার বাংলা গড়ে তুলতে হবে। তেমনই শক্তিশালী সংগঠন গড়ে তুলতে হবে।’ এ প্রসঙ্গে তিনি আরও  বলেন, ‘আওয়ামী লীগ একটি শক্তিশালী সংগঠন হওয়ায় এর পক্ষে স্বাধীনতা সংগ্রামে বিজয়ী হওয়া সম্ভব হয়েছে।’জাতীয় গণমুক্তি দলের আওয়ামী লীগে যোগদান বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘জাতীয় চার নীতির রাজনীতিতে বিশ্বাসী সবাইকে সঙ্গে নিয়ে এগিয়ে যাওয়া হবে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও