কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

‘এককভাবে কেউ বাঁচতে পারবে না, সম্মিলিতভাবে বাঁচতে হবে’

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০৩ জুন ২০২০, ২২:৫৪

করোনার এই ভয়াবহ দুর্দিনে আরও বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তুলে বিদ্যমান শাসন কাঠামো পরিবর্তন করে সকলকে নাগরিক ঐক্য পালনের কথা বলেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম আবদুর রব। বুধবার নাগরিক ঐক্যের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনায় ইন্টারনেটের মাধ্যমে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

রব বলেন, ‘সমগ্র পৃথিবী ও মানবসভ্যতা আজ হুমকির সম্মুখীন। করোনা মহামারির হাত থেকে এককভাবে কোনো ব্যক্তি বা গোষ্ঠী বা সরকার বাঁচতে পারবে না। সমগ্র বিশ্বকে সম্মিলিতভাবে বাঁচতে হবে।’

তিনি বলেন, ‘যেহেতু সবাইকে বাঁচতে হবে, সবাইকেই সম্পৃক্ত করতে হবে। সকল সামাজিক শক্তির ঐক্যবদ্ধ প্রয়াস ছাড়া এইকালে আর বাঁচা যাবে না এই করোনার বিরুদ্ধে। আমি বলব, করোনার এই ভয়াবহ দুর্দিনে আরও বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তুলে বিদ্যমান শাসন কাঠামো পরিবর্তন করে সকলকে নাগরিক ঐক্য পালন করতে হবে- এই প্রত্যাশা করছি।’ নাগরিক ঐক্যের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এই আলোচনা সভা হয়।

সংগঠনের সমন্বয়কারী শহীদুল্লাহ কায়সারের পরিচালনায় আহ্বায়ক মাহামুদুর রহমান মান্নার সভাপতিত্বে ইন্টারেনেটের মাধ্যমে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, গণফোরামের সাবেক নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী ও গণসংহতির প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকিও বক্তব্য রাখেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও