কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভিআইপি চোর, ৮০ লাখ টাকা হজম করতে ২০ লাখ টাকা খরচ

বার্তা২৪ প্রকাশিত: ০২ জুন ২০২০, ১৬:৩২

রাজধানীর কোতয়ালী থানা এলাকার ইসলামপুরের ন্যাশনাল ব্যাংকের শাখার সামনে থেকে ৮০ লাখ টাকা চুরির ঘটনায় ৬০ লাখ টাকা উদ্ধারসহ চার চোরকে গ্রেফতার করেছে পুলিশ।

তবে পুলিশ বলছে, ৮০ লাখ টাকার মধ্যে ৬০ লাখ টাকা পাওয়া গেলেও বাকি ২০ লাখ টাকা চোর চক্রের সদস্যরা বিভিন্নভাবে খরচ করে ফেলেছে।মঙ্গলবার (২ জুন) দুপুরে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানিয়েছেন ডিবির যুগ্ম পুলিশ কমিশনার মো. মাহবুব আলম।

এঘটনায় গ্রেফতারকৃতরা হলেন- মো. হান্নান ওরফে ব্রিফকেস হান্নান ওরফে রবিন ওরফে রফিকুল ইসলাম, তার সহযোগী মো. মোস্তফা, মো. বাবুল মিয়া ও মোছা. পারভীন।

এই চক্রের মূলহোতা হান্নানের বিরুদ্ধে ৩০টিরও বেশি মামলা রয়েছে। এ ছাড়াও গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলেও জানান ডিবির এই কর্মকর্তা।

এদিকে চুরি হওয়া বাকি ২০ লাখ টাকা সম্পর্কে ডিবির যুগ্ম পুলিশ কমিশনার বলেন, তারা (চোর চক্রের সদস্যরা) বিভিন্নভাবে তা খরচ করেছে। মূলত ৮০ লাখ টাকা হেফাজত করতেই তা খরচ করেছে।

পুলিশের এই যুগ্ম কমিশনার মাহবুব আলম বলেন, গত ১০ মে রাজধানীর পুরান ঢাকায় বিভিন্ন শাখা থেকে উত্তোলন করা ন্যাশনাল ব্যাংকের ৮০ লাখ টাকার একটি বস্তা গাড়ি থেকে খোয়া যায়।

দিনে-দুপুরে ঘটে যাওয়া ওই চাঞ্চল্যকর ঘটনায় কোতোয়ালী থানায় একটি মামলা করে ন্যাশনাল ব্যাংক কর্তৃপক্ষ। দায়ের করা ওই মামলাটি কোতয়ালী থানা পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশের কয়েকটি টিম ছায়া তদন্ত শুরু করে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও