কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

বিক্ষোভ দমনে কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন ট্রাম্প

ভয়েস অব আমেরিকা (আমেরিকা) প্রকাশিত: ০২ জুন ২০২০, ০৭:১৬

সারাদেশ জুড়ে সহিংস বিক্ষোভ সম্পর্কে গভর্নরদের সাথে একটি কনফারেন্স কলে প্রেসিডেন্ট ট্রাম্প বিভিন্ন রাজ্যের গভর্নরদের বলেন "আপনারা দুর্বলতার পরিচয় দিচ্ছেন, শক্ত হাতে আপনাদের এ বিক্ষোভ দমন করতে হবে”। ন্যাশনাল গার্ডকেও বিক্ষোভ দমনে কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন ট্রাম্প। বিক্ষোভকারীদেরকে সরকারি সম্পদ বিনষ্টকারী বলে আখ্যা দিয়ে ট্রাম্প তাদের দীর্ঘ মেয়াদে আটক রাখার নির্দেশ জারির দাবি জানান।

আদেশ অনুযায়ী বিক্ষোভ দমনে ন্যাশনাল গার্ড যেভাবে কঠোর অভিযান চালিয়েছে ট্রাম্প তাতে খুশি হয়ে ওই বাহিনীকে অভিনন্দিত করে টুইটারে বার্তাও দিয়েছেন। আরও বলেছেন প্রথম রাতেই যদি মেয়রেরা ওই দমন অভিযান চালাতো তাহলে কোনো সমস্যাই হতো না। তিনি বিক্ষোভকারীদের কঠোর হুমকি দিয়ে বলেন, "এগুলি শান্তিপূর্ণ প্রতিবাদের কাজ নয়। আমি দাঙ্গা, লুটপাট, ভাঙচুর, হামলা এবং সম্পত্তির অযৌক্তিক ধ্বংস বন্ধ করতে হাজার হাজার ভারী সশস্ত্র সেনা, সামরিক কর্মী এবং আইন প্রয়োগকারী কর্মকর্তাদের পাঠাচ্ছি।”

এদিকে সোমবার সন্ধ্যা থেকে ওয়াশিংটন ডিসিতে কারফিউ জারি করা হয়েছে। ট্রাম্প বলেন, “এ কারফিউটি কঠোরভাবে প্রয়োগ করা হবে। যে কোনও নিয়ম ভঙ্গকারীকে আইনের পুরোপুরি গ্রেপ্তার করা হবে, আটক করা হবে এবং তাদের বিরুদ্ধে মামলা করা হবে। যে কোন উপায়ে সারা দেশে ছড়িয়ে পড়া দাঙ্গা এবং অনাচারের অবসান ঘটাবো।"

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও