কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

করোনাকে পরাজিত করে বাড়ি ফিরলেন ২০৯৩ পুলিশ সদস্য

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০১ জুন ২০২০, ২০:৪৯

চলমান করোনাভাইরাস পরিস্থিতিতে জনগণের সুরক্ষা নিশ্চিতে দায়িত্ব পালন করতে গিয়ে এখন পর্যন্ত বাংলাদেশ পুলিশের ৫ হাজার ১২৯ জন সদস্য আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ২ হাজার ৯৩ জন পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সুস্থ হওয়াদের অনেকেই কাজে যোগ দিয়েছেন।

সোমবার (১ জুন) সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে পুলিশ সদরদফতর। সদরদফতর থেকে জানানো হয়েছে, সুস্থ হওয়াদের অনেকেই জনগণের সেবায় নিজেকে নিযুক্ত করতে আবারও কাজে যোগ দিয়েছেন। বাংলাদেশ পুলিশের তত্ত্বাবধানে পরিচালিত হাসপাতালগুলোর উন্নত ও মানসম্মত চিকিৎসা ও সেবায় সুস্থতার হার দ্রুততার সঙ্গে বাড়ছে।

পুলিশ সদরদফতর আরও জানায়, পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একইসঙ্গে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা ও শুশ্রূষা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সকল পুলিশ হাসপাতালে চিকিৎসার জন্য পর্যাপ্ত পরিমাণ উন্নত চিকিৎসা সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে। এ কারণে একদিকে পুলিশে আক্রান্তের হার যেমন ক্রমান্বয়ে কমছে, তেমনি দ্রুততার সঙ্গে বাড়ছে সুস্থতার হার।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও