কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্রীতমের গান ‘লকডাউন’ (ভিডিও)

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ০১ জুন ২০২০, ১৬:৫৪

শেষ হলো প্রীতম আহমেদের তিন গানের ইপি অ্যালবাম প্রকাশ। ৩০ মার্চ এসেছিল যার প্রথম গান ‘চলো একসাথে বুড়ো হই’। এরপর দেড় মাসের বিরতিতে ১৮ মে ‘এমন কেন’ অবমুক্ত হয়। একই দিন আসে ‘কথার খাম’ গানটিও।আর এর এক সপ্তাহ পর এলো নতুন গান। সম্প্রতি চলা জরুরি ‘ইস্যু’ লকডাউন নিয়ে গান বেঁধেছেন তিনি।

সে কারণেই চটজলদি মুক্তি। গানের কথাগুলো এমন—‘ভেতরে থেকে বাইরে তালা লকডাউন/ সকাল-বিকেল একই আদেশ ঘরে থাকুন/ ওরে আমারও পরান যাহা চায়/ তার সবই থাকে বাইরে হায়’। বরাবরের মতোই এর কথা, সুর ও গায়কীতে আছেন প্রীতম নিজেই।এই সংগীতশিল্পী এখন যুক্তরাজ্যে অবস্থান করছেন। গত ৫ ফেব্রুয়ারি থেকে লকডাউন মেনে বাসায় থাকছেন।

ইতোমধ্যে তৈরি করেছেন ২০ গান। সেগুলোই আসছে ধীরে ধীরে। তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘গত কয়েক মাস ধরে আমি ঘরেই মধ্যেই অবস্থান নিয়েছি। অনেকেই ঘরে থাকতে থাকতে বিরক্ত। কিন্তু বুঝতে হবে, নিজেকে ও অন্যকে বাঁচাতে এটাই একমাত্র পদ্ধতি।’‘লকডাউন’ প্রসঙ্গে প্রীতম বলেন, ‘‘ঈদের আগ দিয়ে দুটি গান তৈরি করেছিলাম। যার একটি হলো ‘লকডাউন’। আরেকটি গান শিগগিরই আসবে। এছাড়া পুরনো কিছু গান ছিল, যেগুলো অন্যরা গেয়েছিলেন সেগুলো এই সময়টাতে নতুন করে কম্পোজ করলাম।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও